পঞ্চগড় সদর ইউপিতে কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরণে অনিয়ম

বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৩:৫২ অপরাহ্ণ |

পঞ্চগড় সদর ইউপিতে কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরণে অনিয়ম
পঞ্চগড় সদর ইউপিতে কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরণে অনিয়ম

পঞ্চগড়ে কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরণে অনিয়ম। বাংলাদেশ সরকারের ভিশন ২১ বাস্তবায়নের লক্ষ্যে গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পের মাধ্যমে গ্রামীণ হতদরিদ্র দুঃস্থ, প্রতিবন্ধীদের সোলার বিতরণ ও বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে জীবন মান উন্নয়নের চেষ্টা করছে কিন্তু পঞ্চগড় সদর ৩নং ইউপির ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সরকারের গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পের বাধা সৃষ্টি করেছে।

পঞ্চগড় সদর উপজেলার ৩ নং পঞ্চগড় সদর ইউনিয়নে ৫ নং ওয়ার্ডে শুরিভীটা ও দ্বারিকামারি গ্রামে কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরণে অনিয়মের খবর জানা গেছে । ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম রেজা ২০১৭-১৮ অর্থ বছরের টি আর ও কাবিটা প্রকল্পের সোলার বিতরণের তালিকায় ইউপি সদস্যের চাচাত ভাই শুরিভীটা গ্রামের আইয়ুব আলীর পুত্র সামিউল ও অপর ১টি দ্বারিকামারী এলাকার ঐ মেম্বারের নিকটতম আত্বীয় শরিফউদ্দীনের পুত্র সোনার উদ্দিনের নামে সোলার বরাদ্দ দেয় । স্থানীয়রা জানায় সোলার বরাদ্দে আত্বীয় ও দলীয়করণ করা হয়েছে।

যে দুজনকে সোলার বরাদ্দ দেয়া হয়েছে তারা সচ্ছল,পাকা বাড়ি ৫ বছর আগে থেকে বিদ্যুৎ ব্যবহার করছে এবং তাদের বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে অথচ কেচরা পাড়া গ্রামের হতদরিদ্র শাহাজাহান ও বিধবা সকিনার বাড়িতে বিদ্যুৎ নাই অনেক অসচ্ছল, হতদরিদ্র পরিবার ও বিধবাও রয়েছে। ৩নং সদর ইউপি অফিস সূত্রে জানা যায়, ৫নং ওয়ার্ডের দরিদ্র ২৬৫ জন এবং হতদরিদ্র ১৩১ জন, ভ্যান চালক ৩৪ জন, রিক্সা চালক ০১ জন, কাঠ মিস্ত্রি ০৫ জন, দিনমুজুর ২০২ জন, প্রতিবন্ধী ৩২ ও বিধবা ৬৬ জন রয়েছে কিন্তু ৫নং ওয়ার্ড ইউপি সদস্য নিজ আত্বীয় স্বজনদের মধ্যে সোলার বিতরণ করে সরকারের গ্রামীণ অবকাঠামো সংস্কার প্রকল্পের ব্যাঘাত সৃষ্টি করেছে। ইতি পূর্বেও এ ইউপি সদস্য ঈদুল ফিতর ও ঈদুল আয্হায় ভিজিএফ প্রকল্পের আওতায় দরিদ্র ও হতদরিদ্রদের চাল বিতরণে অনিয়ম করেছে। স্থানীয়রা অভিযোগ করেছিল নিকট আত্বীয় ও মৃত ব্যাক্তির নামেও ভিজিএফ এর চাল আত্মসাৎ করেছিল।

এ ব্যাপারে ইউপি সদস্য রেজাউল করিম রেজা বলেন, আমার এলাকায় যাকে খুশি তাকে দিই আপনাদের কিছু লেখার থাকলে লেখেন। পঞ্চগড় সদর ৩নং ইউনিয়নের চেয়ারম্যান জাহেদুল হক বলেন, সোলার বিতরণে অনিয়ম হয়েছে সেটা আমি বুঝতে পারছি।

পঞ্চগড় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিদ মন্ডল জানান, কাবিটা ও টি,আর প্রকল্পের সোলার বিতরনে অনিয়মের প্রমাণ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com