পত্রিকায় প্রকাশের পীরগঞ্জে কাজী নজরুল ইসলাম সড়ক সংস্কার কাজ শুরু করেছে এলজিইডি

সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮ | ৬:৪৫ অপরাহ্ণ |

পত্রিকায় প্রকাশের পীরগঞ্জে কাজী নজরুল ইসলাম সড়ক সংস্কার কাজ শুরু করেছে এলজিইডি
পত্রিকায় প্রকাশের পীরগঞ্জে কাজী নজরুল ইসলাম সড়ক সংস্কার কাজ শুরু করেছে এলজিইডি

আবু তারেক বাধন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: দীর্ঘ দিন ধরে সংস্কার না হওয়ায় ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের কাজী নজরুল ইসলাম সড়কের বেহাল দশা নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর রাস্তাটি চলাচল উপযোগী করার কাজ শুরু করেছে উপজেলা প্রকৌশল অধিদপ্তর।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে ইট ভাটার রাবিশ ফেলে সড়কের খানা খন্দ ভরাট করার কাজ শুরু করা হয়। উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, তাদের অধীন পীরগর্ঞ্জ পৌর শহরের বটতলা থেকে দক্ষিনমুখী কাজী নজরুল ইসলাম সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় নবিদেব প্রকল্পের পিডি স্যার রাস্তাটি চলাচলের উপযোগী করার নির্দেশ দেন। তার নির্দেশনা মতে আমার (উপজেলা প্রকৌশলী) নিজ অর্থে রাস্তাটি চলাচলের উপযোগী করার কাজ শুরু করেছি। রাবিশ ফেলে আপাতত রাস্তাটি সচল রাখার চেষ্টা করা হচ্ছে। পরে স্যার রাস্তাটির বিষয়ে স্থায়ী ব্যবস্থা নেবেন।

webnewsdesign.com

উল্লেখ্য, পৌর শহরের প্রান কেন্দ্র বটতলা হতে দক্ষিনে কাজী নজরুল ইসলাম একটি ব্যস্ততম সড়ক। এ সড়ক দিয়ে পৌরসভার রথুনাথপুর গ্রামের সরকারপাড়া, পানুয়াপাড়া, ঈদগা বস্তি ও মিত্রবাটি মহল্লার লোকজন চলাচল করে।এ সড়কে প্রাণি সম্পদ অফিস, পল্লী বিদ্যুতের জোনাল অফিস, টেলিফোন অফিস, ব্রাক অফিস, ইএসডিও এবং ঠেঙ্গামারা অফিস, রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইংলিশ মিডিয়াম স্কুল, ইকো পাঠশালা, মহিলা কলেজ, আরএম বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন জন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান এবং দোকান পাঠ রয়েছে।

এছাড়াও উপজেলার দৌলতপুর, জাবরহাট, বৈরচুনা ও সেনগাও ইউনিয়নের লোকজন ও যানবাহন শহরে ঢুকার একমাত্র রাস্তা এটি। রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার মানুষের পাশাপশি শিক্ষার্থীরা এবং নানান প্রকার ভারী ও হালকা যান চলাচল করে। রাস্তাটি খানা খন্দে ভড়ে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সংশ্লিষ্টদের।

এদিকে রাস্তার পাশ্বে ড্রেন না থাকায় অল্প বৃষ্টিতেই রাস্তা জুড়ে পানি জমে থাকে। পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় যান বাহন চলাচলের ফলে জমে পানি কাদায় পরিণত হয় আর ঐ কাদা যুক্ত পানি ছিটকে কাপড় নষ্ট হয় পথচারীদের। খানা খন্দের কারণে যান চলাচলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। রাস্তাটি সংস্কারের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে স্থানীয় বাসিন্দারা ধরণা দিলেও কাজ হয়নি।

রাস্তাটি এলজিইডি’র হওয়ার কারণে পৌরসভার পক্ষে কাজ করা সম্ভব হয়ে উঠেনি।এ নিয়ে সম্প্রতি বিভিন্ন পত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এতে দৃষ্টি পড়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com