পদ্মা সেতুর নবম স্প্যানটি বসছে আজ

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ৮:০৫ অপরাহ্ণ |

পদ্মা সেতুর নবম স্প্যানটি বসছে আজ
পদ্মা সেতুতে যুক্ত হচ্ছে আরো একটি স্প্যান।

পদ্মা সেতুতে যুক্ত হচ্ছে আরো একটি স্প্যান। সেতুর নবম স্প্যানটি বসছে আজ বৃহস্পতিবার। সকাল ১১ টার বসানো হবে সেতুর নবম স্প্যান ও জাজিরা প্রান্তের ৮ম স্প্যান। এর মধ্য দিয়ে সেতুর জাজিরা অংশে দৃশ্যমান হবে বারোশ মিটার আর মাওয়া প্রান্তে দৃশ্যমান রয়েছে আরো ১৫০ মিটার।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলীরা জানিয়েছেন, লিফটিং ফ্রেমটি ৩৫ নম্বর খুঁটির ওপর ঝুলানো হয়েছে। দুপুর ১২টার দিকে লৌহজং উপজেলার মাওয়া প্রান্ত থেকে ৩৬শ’ মেট্রিকটন ওজন ক্ষমতার ভাসমান জাহাজ তিয়ান-ই নতুন এই স্প্যানটি নিয়ে জাজিরা প্রান্তের ৩৫-৩৪ নম্বর খুঁটির কাছে পৌঁছে গেছে।

মেরামতের জন্য কয়েক দিন বন্ধ থাকার পর পাইলিং কাজ শুরু হয়েছে। ২৪শ’ কিলোজুলের হ্যামারটি ৭ নম্বর খুঁটিতে এবং ৩৫শ’ কিলোজুল ক্ষমতার হ্যামারটি ৬ নম্বর খুঁটিতে পাইল স্থাপন করছে। এ পর্যন্ত ২১১টি পাইল বসানো হয়েছে।

বাকি আছে আরো ৫১টি। দুই তীরের দুইটি খুঁটি বাদে পদ্মায় ৪০টি খুঁটিতে পাইল বসবে মোট ২৬২টি। এছাড়া দুই তীরে ১৬টি করে দুই খুঁটির ৩২টি পাইল আগে বসানো হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com