পদ্মা সেতুর ৫৩ শতাংশ কাজ শেষ- রাষ্ট্রপতি ঢাকায় ফিরছেন আজ বিকেলে

পদ্মা সেতুর ৫৩ শতাংশ কাজ শেষ- রাষ্ট্রপতি

মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮ | ১০:০২ পূর্বাহ্ণ |

পদ্মা সেতুর ৫৩ শতাংশ কাজ শেষ- রাষ্ট্রপতি
পদ্মা সেতুর ৫৩ শতাংশ কাজ শেষ- রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার মুন্সিগঞ্জ ও শরীয়তপুরের পদ্মা বহুমুখী সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করে সেতু নির্মাণের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

দীর্ঘ প্রতীক্ষিত এই সেতুর নির্মাণ কাজ চলতি বছরের মার্চ পর্যন্ত ৫৩ শতাংশ সম্পন্ন হয়েছে।

রাষ্ট্রপতি দু’দিনের সফরে পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনে দুপুর ২টায় মুন্সিগঞ্জের মাওয়া অংশে সার্ভিস এরিয়া-১ পৌঁছেন। এখানে তাঁকে বর্তমান সরকারের সম্পূর্ণ অর্থায়নে বাস্তবায়নাধীন এই সেতু প্রকল্পের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করা হয়।

রাষ্ট্রপতি সিনো হাইড্রো মাঝিকান্দি, মাওয়া থেকে কাঠালবাড়ী, জাজিরা পয়েন্টে পদ্মা সেতু স্পান ও সেতু নির্মাণসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

তিনি ও তাঁর সফরসঙ্গীরা নৌযাত্রার মাধ্যমে পদ্মা সেতুর পিলার দেখেন ও শক্তিশালী পদ্মা নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সেতুর নির্মাণ কাজ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতিকে অবহিত করা হয় যে চলতি বছরের ডিসেম্বরে সেতুর নির্মাণ কাজ শেষ হবে।

তিনি নির্মাণ কাজের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের বলেন, আমি এখানে সেতুর নির্মাণ কাজের অগ্রগতি দেখে সত্যিই সন্তুষ্ট।

সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাঙালীর আবেগ, স্বপ্ন ও সম্ভাবনার সম্মিলন হচ্ছে বহু প্রতীক্ষিত এই পদ্মা বহুমুখী সেতু। এই সেতু দেশের অর্থনীতি, সংস্কৃতি, যোগাযোগ ও সামাজিক খাতে নতুন মাত্রা যোগ করবে। বিশেষ করে এই অঞ্চলে মংলা ও পায়রা সমুদ্র বন্দরের মাধ্যমে আমদানি ও রফতানি আয় ব্যাপকভাবে বেড়ে যাবে।

তিনি বলেন, পদ্মা সেতু আঞ্চলিক বাণিজ্য বৃদ্ধি এবং শিল্প ও বাণিজ্যের বিকাশ ও অর্থনৈতিক কর্মকান্ড ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

রাষ্ট্রপতি বলেন, পদ্মা সেতু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নে সহায়তা করবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের. সাগুফতা ইয়াসমিন এ্যামিলি এমপি, মৃনাল কান্তি দাস এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এবং জ্যেষ্ঠ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন।

রাষ্ট্রপতি আজ বিকেলে ঢাকায় ফিরবেন। (সূত্র: কালের কণ্ঠ)

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com