গতকাল ফরাসি লিগে মোনাকোর বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে পিএসজি। ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল নেইমারের

পরপর দুটি গোল করেও হেরে গেলেন নেইমার

সোমবার, ১৩ জানুয়ারি ২০২০ | ২:০০ অপরাহ্ণ |

পরপর দুটি গোল করেও হেরে গেলেন নেইমার
ফাইল ছবি

মোনাকোর সে দিন আর নেই। যে দল কয়েক বছর আগেই কিলিয়ান এমবাপ্পে, ফাবিনহো, তিমুইয়ে বাকায়োকো, বেঞ্জামিন মেন্ডি, জিব্রিল সিদিবে, রাদামেল ফালকাও, বার্নার্ডো সিলভাদের নিয়ে পিএসজিকে কাঁপিয়ে ফরাসি লিগের শিরোপা জিতেছিল, সে মোনাকো এখন ভাঙা হাট। এ মৌসুমে শীর্ষে থাকা পিএসজির চেয়ে এখনই ১৭ পয়েন্টে পিছিয়ে তারা, আছে পয়েন্ট তালিকার অষ্টম অবস্থানে। তবে গত রাতে ‘পুরোনো শত্রু’ পিএসজিকে পেয়ে যেন সেই আগের মতো জ্বলে উঠল মোনাকো। ফরাসি চ্যাম্পিয়নদের ৩-৩ গোলে আটকে দিয়েছে তারা।

প্রথমার্ধ থেকেই দুর্দান্ত আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে দুই দল। ম্যাচের তৃতীয় মিনিটেই নেইমারের গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। ইতালির মিডফিল্ডার মার্কো ভেরাত্তির পাস ধরে দুর্দান্ত গোল করে দলকে শুরুতে এগিয়ে দিয়েছিলেন নেইমার, ইঙ্গিত দিচ্ছিলেন সহজ জয়ের। কিন্তু মোনাকো ছেড়ে কথা কইবে কেন? চার মিনিট পরেই পর্তুগিজ উইঙ্গার জেলসন মার্টিনসের গোলে সমতায় ফেরে মোনাকো। পাঁচ মিনিট পর এই মার্টিনসই আবার পিএসজি শিবিরে আশঙ্কার শীতল স্রোত বইয়ে দেন। রাশিয়ার মিডফিল্ডার অ্যালেক্সান্ডার গোলোভিনের সঙ্গে বল আদান-প্রদান করতে করতে ডি-বক্সে ওত পেতে থাকা ফরাসি স্ট্রাইকার উইসাম বেন ইয়েদেরের দিকে বল বাড়ালে তা থেকে গোল করতে ভুল হয়নি ইয়েদেরের। কিছুক্ষণ বাদে পিএসজির রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে মোনাকোকে ৩-১ গোলে এগিয়ে দেওয়ার সুযোগ পান সেনেগালের উইঙ্গার কেইটা বালদে দিয়াও। কিন্তু পিএসজির গোলরক্ষক কেইলর নাভাসের দুর্দান্ত সেভে সেটা হয়নি।

এমবাপ্পে, ইকার্দি, ডি মারিয়ারা কিছু করতে পারছেন না, এমন অবস্থায় দলকে বাঁচানোর দায়িত্ব আবারও নিজের কাঁধে তুলে নেন নেইমার। ইকার্দির উদ্দেশ্য তাঁর একটা ভয়ংকর ক্রস ঠিকঠাক মতো ক্লিয়ার করতে না পেরে নিজেদের জালে বল ঠেলে দেন ডিফেন্ডার ফোদে বালো তোরে। সমতায় ফেরে পিএসজি। ৪২ মিনিটে আবারও ত্রাতার ভূমিকায় নেইমার। এতক্ষণ মোনাকোর নায়কের ভূমিকায় থাকা জেলসন মার্টিনস এবার অপ্রত্যাশিতভাবে খলনায়ক হয়ে যান, নিজেদের ডি-বক্সে এমবাপ্পেকে ফেলে দিয়ে। সেই ফাউল থেকে পাওয়া পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। এর পর দলের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও গোল করতে পারেননি এমবাপ্পে।

পিএসজির এই গোল মিসের মহড়ার ফসল তুলে নেয় মোনাকো, দ্বিতীয়ার্ধে। ৭০ মিনিটে মোনাকোকে সমতায় ফেরান আলজেরিয়ার স্ট্রাইকার ইসলাম স্লিমানি। পরে আর দলকে এগিয়ে দিতে পারেননি নেইমার-এমবাপ্পেরা। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে থেকে এখনো শীর্ষে পিএসজি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

করোনায় শিক্ষক-কর্মচারীদের পাশে আছে সরকার-রমেশ চন্দ্র সেন

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com