পাঁচ দফা দাবিতে রুয়েট উপাচার্য বরাবর স্মারকলিপি

পাঁচ দফা দাবিতে রুয়েট উপাচার্য বরাবর স্মারকলিপি

সোমবার, ১৯ মার্চ ২০১৮ | ৬:৫৯ অপরাহ্ণ |

পাঁচ দফা দাবিতে রুয়েট উপাচার্য বরাবর স্মারকলিপি
পাঁচ দফা দাবিতে রুয়েট উপাচার্য বরাবর স্মারকলিপি

ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষা কার্যক্রমের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনাসহ পাঁচ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা। সোমবার সকালে এ স্মারকলিপি প্রদান করা হয়।

অন্য দাবিগুলো হলো- শিক্ষার্থীদের নির্বিঘেœ শিক্ষা কার্যক্রম চালানোর জন্য আবাসিক হলের নিরাপত্তা জোরদার করা, গত ৮ মার্চের ঘটনায় হামিদ হলের শিক্ষার্থীদের ডাকাতি হওয়া ল্যাপটপ, ফোন, নগদ অর্থ ও অন্যান্য মালামাল উদ্ধারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা, ভবিষ্যতে এ ধরনের ঘৃণ্য ও ন্যক্কারজনক ঘটনা রোধে এই হামলাকারীদের চিহ্নিত করে আইনি ও প্রাতিষ্ঠানিকভাবে যথোপযুক্ত শাস্তি প্রদান, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের হামিদ হলের শিক্ষার্থীদের ওপর একদল সশস্ত্র সন্ত্রাসীর হামলায় মারাত্মক আহত হন ৮ শিক্ষার্থী। এদের মধ্যে এনামুল কবির রাজনের অবস্থা আশঙ্কাজনক।

আরো উল্লেখ করা হয় হামলাকারীরা হলের বিভিন্ন রুম ভাংচুর ও লুটতরাজ চালিয়ে ৩৪টি ল্যাপটপ, ৩০টি মোবাইল ফোন, ৫টি ডিএসএলআর ক্যামেরা, ইলেকট্রনিক গ্যাজেট ও নগদ টাকাসহ প্রায় ৫০ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে। এছাড়াও ১০টি ল্যাপটপ-ডেস্কটপ ও হলের বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

এ অনাকাঙ্খিত ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা ভীত ও নিরাপত্তা সংকটে ভুগছে। তারা নিয়মিত একাডেমিক অংশগ্রহণ করতে পারছেন না বলেও স্মারলিপিতে উল্লেখ করা হয়। এহেন পরিস্থিতিতে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত ও দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য এ স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বেগ স্মারকলিপি প্রদানের বিষয়টি নিশ্চিত করলেও হামলার ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এ বিষয়ে ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক কামরুজ্জামান সরকারের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

সংবাদ গ্যালারির সম্পাদকের ভাই নূরনবী মিরন আর নেই…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com