পাটগ্রামের তাহেরা বিদ্যাপীঠ স্কুলের নামে ষড়যন্ত্রের অভিযোগ

শুক্রবার, ০১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯:৩০ অপরাহ্ণ |

পাটগ্রামের তাহেরা বিদ্যাপীঠ স্কুলের নামে ষড়যন্ত্রের অভিযোগ

লালমনিরহাট পাটগ্রাম উপজেলার তাহেরা বিদ্যাপীঠ কিন্ডার গার্টেন স্কুলের সুনামক্ষুন্ন করতে একটি মহল ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে।

গত ২৯ জানুয়ারী বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহসানুল হাবীব ও বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর দাবীদার জাহাঙ্গীর হোসেন সাদ্দাম বিদ্যালয়ের প্রশাসক ফেরদৌসি জাহান ও পরিচালনার কমিটির দুই সদস্যকে গালাগালি ও বিদ্যালয়ে তালা লাগিয়ে দেওয়ার হুমকিদেন বলে অভিযোগ করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটি।

webnewsdesign.com

জানা গেছে, পাটগ্রাম তাহেরা বিদ্যাপীঠ কিন্ডার গার্টেন স্কুলের পরিচালনা কমিটির সদস্য ও প্রশাসক গত ২৩ নভেম্বর অধ্যক্ষ ও সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এর পর ওই দিন বিকেলে অসুস্থ হয়ে পড়েন বিদ্যালয়ের প্রশাসক আনোয়ারুল ইসলাম নাজু। তিনি ওই রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্যরা তাহেরা খাতুনের কন্যা দাতা সদস্য ফেরদৌসিজাহন কে প্রশাসক করে বিদ্যালয় পরিচালনা করার দায়িত্ব প্রদান করেন।

বিদ্যালয়ে সুত্রে জানা গেছে, ১৯৯০ সালে পাটগ্রাম উপজেলায় তাহেরা বিদ্যাপীঠ কিন্ডার গার্টেন স্কুল প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন বিশিষ্ট সাংবাদিক মাহাবুব কামাল। শুরু থেকে প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন, ফেরদৌসি জাহান, আনোয়ারুল ইসলাম নাজু, শহিদুল্যাহ প্রধান, ফজলে রব্বি প্রধান, রতন শাহা ও সাহিদুল ইসলাম মিঠু। বিদ্যালয়টি দীর্ঘ ২৮ বছর ধরে সুনামের সহিত পরিচালিত হচ্ছে। গত ২৩ নভেম্বর ২০১৮ সালে অধ্যক্ষ ও সহকারী শিক্ষক পদে ১৯ জন পরীক্ষয় অংশনেন। বিদ্যালয়ে প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণীতে ৪ শত ৩৭ জন শিক্ষার্থী ও ১২ জন শিক্ষক পরিচালনা করেন। বিদ্যালটিতে এখনও কোন অধ্যক্ষ ও সহকারী শিক্ষক নিয়োগ করেনি পরিচালন কমিটি।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রশাসক ফেরদৌসি জাহান বলেন, তাহেরা বিদ্যাপীঠ আমার মায়ের নাম অনুযায়ী বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। আজ ২৮ বছর ধরে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছেন। একটি মহল বিদ্যালয়টি ধংসের ষড়যন্ত্র করছেন বলে তিনি অভিযোগ করেন। তিনি আরও বলেন, গত ২৯ জানুয়ারী বিদ্যালয়ে যে ঘটনাটি ঘটেছেন আমি বিষয়টি পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও সংসদ সদস্য জনাব মোতাহার হোসেনকে অবগত করছি।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহসানুল হাবীব বলেন, বিদ্যালয়ে চাকুরি করলে উভয়ের মধ্যে মনোমালিন্য হবে। পরে বিষয়টি আমরাই সমাধান করেছি। স্কুলে তালালাগানোর বিষয়টি তুললে তিনি এড়িয়ে যান।

কম্পিউটার অপারেটর জাহাঙ্গীর হোসেন সাদ্দাম তিনি তার সেল ফোনে বলেন, আমার সামনে না এলে কোন প্রশ্নের উত্তর দিব না বলে, ফোনটি কেটে দেন।

পাটগ্রাম নির্বাহী অফিসার আব্দুল করিম বলেন, বিষয়টি আমি জেনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ অর্থ আত্মসাতের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com