দিনাজপুরের

 পার্বতীপুরে রেলওয়ের জায়গার খাজনা কমিয়ে পুনর্বাসনের দাবিতে মানব বন্ধন…

বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯ | ১০:০৪ অপরাহ্ণ |

 পার্বতীপুরে রেলওয়ের জায়গার খাজনা কমিয়ে পুনর্বাসনের দাবিতে মানব বন্ধন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

দিনাজপুরের পার্বতীপুরে বাংলাদেশ রেলওয়ের উচ্ছেদে বাস টার্মিনাল এলাকার ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী ও বস্তিবাসীরা পুনর্বাসন ও যৌক্তিক খাজনা নির্ধারণের দাবিতে মানব বন্ধন করেছেন।

২৫ সেপ্টেম্বর সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত ওই মানব বন্ধন কর্মসূচি পালন করেন তারা। পরে পার্বতীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিকের নিকট পুনর্বাসনের দাবী সম্বলিত একটি আবেদন পত্র জমা দেয়া হয়।


উল্লেখ্য গত ১৮ ও ১৯ সেপ্টেম্বর পাকশী রেলওয়ে ভু-সম্পত্তি বিভাগীয় কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামানের নেতৃত্বে পার্বতীপুরে ১২ শতাধিক স্থাপনা উচ্ছদ করা হয়। ওই উচ্ছেদে ভুক্তভোগী ক্ষতিগ্রস্তদের দাবী, ৭১ এ যুদ্ধবিধ্বস্থ পার্বতীপুরের খাল, খন্দক, পুকুর, ডোবা তিল তিল করে ভরাট করে জীবিকার তাগিদে তারা সেখানে দোকানপাট ও বাড়িঘর স্থাপন করে যেনতেন ভাবে জীবন যাপন করে আসছেন।

এমতাবস্থায় তাদের পক্ষে রেলের নির্ধারিত সর্বোচ্চ খাজনা প্রতি বর্গফুট ৩২ টাকা প্রদান করা সম্ভবপর নয়। সামান্য একটি প্রত্যন্ত উপজেলার (বর্গফুট) ৩২ টাকা খাজনা অনৈতিক বলে দাবী করেন তারা। আর এই অনৈতিক খাজনা পরিশোধ করতে না পারায় উচ্ছেদের শিকার হয়েছেন বলেও জানান তারা।

পার্বতীপুরের খাজনার রেট যৌক্তিক পর্যায়ে প্রতি বর্গফুট ২ থেকে ৪ টাকা নির্ধারণ করার দাবী জানিয়ে তারা বলেন এটা করা হলে শতভাগ মানুষ নিয়মিত খাজনা প্রদান করতে সক্ষম হবে।

মানব বন্ধনে ক্ষতিগ্রস্তদের সাথে একাত্মতা প্রকাশ করে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম রেলের প্রয়োজন ছাড়া বাকি জায়গা যৌক্তিক খাজনা নির্ধারন করে ভুক্তভোগীদের লিজ দিতে রেলের প্রতি আহবান জানান।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com