পালিয়ে বিয়ে করা দম্পতিদের সাহায্য করবে পুলিশ!

সোমবার, ২১ জানুয়ারি ২০১৯ | ১২:২৪ অপরাহ্ণ |

পালিয়ে বিয়ে করা দম্পতিদের সাহায্য করবে পুলিশ!
ছবি: অনলাইন

ভারতজুড়ে সম্মান রক্ষার্থে হত্যা দুঃখজনক সত্য। এই একবিংশ শতাব্দীতেও পরিবারের অমতে বিয়ে করলে প্রাণ দিতে হচ্ছে অনেক নর-নারীকে। বেশিরভাগ ক্ষেত্রে গোত্র, ধর্ম কিং আর্থিক মানমর্যাদার মিল না হওয়ায় ভারতের অনেক স্থানে পরিবারগুলো সন্তানের বিয়ে বা সম্পর্ক মেনে নিতে পারে না।

সেক্ষেত্রে ‘পরিবারের সম্মান রক্ষার্থে’ নিজের সন্তানকেই হত্যা করেন তারা। এ জন্য জেলেও যেতে হয় তাদের। বেশিরভাগ ক্ষেত্রে নিরাপত্তা বাহিনী যুগলদের সহায়তা না করে পরিবারের সঙ্গেই থাকে।

তবে এক্ষেত্রে ভারতের রাজস্থান পুলিশ এ ব্যতিক্রমী অবস্থান নিয়েছে। তারা পালিয়ে বিয়ে করা যুগলদের নিরাপত্তা দেয়ার ঘোষণা দিয়েছে। রাজস্থান হাই কোর্টের আদেশের ওপর ভিত্তি করেন সেখানকার পুলিশের অতিরিক্ত মহাপরিচালক জঙ্গা শ্রীনিবাস রাও বলেছেন, তারা এসব দম্পতির জন্য একটি হেলপলাইনও চালু করবেন। এরইমধ্যে সব জেলা পুলিশ প্রধানকে হেলপলাইন চালুর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি একজন জ্যেষ্ঠ নারী পুলিশ কর্মকর্তা নিয়োগের কথাও বলা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com