পিস্তল নিয়ে বিমানবন্দরে ইলিয়াস কাঞ্চন, তদন্ত কমিটি

বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯ | ৯:৩১ অপরাহ্ণ |

পিস্তল নিয়ে বিমানবন্দরে ইলিয়াস কাঞ্চন, তদন্ত কমিটি
ছবি: অনলাইন

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ অংশে পিস্তল ও তাজা বুলেট নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের ঢুকে পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ এইচ এম গোলাম কিবরিয়া এবং সহকারী সিনিয়ের সচিব যতন মার্মাকে নিয়ে গঠিত কমিটি এ বিষয়ে তদন্তের কাজ করবে।

এর আগে গতকাল ৬ মার্চ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ( বেবিচক) একই ঘটনায় তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটির সুপারিশে পিস্তল ও বুলেটসহ ব্যাগটি বিমানবন্দরের প্রথম স্ক্যানার পার হয়ে যাওয়ার ঘটনায় এর দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষী ফজলার রহমানকে বরখাস্ত করা হয়। এছাড়া দ্রুতই স্ক্যানারটি সরিয়ে নতুন স্ক্যানার দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ।

webnewsdesign.com

গত ৫ মার্চ দুপুরে ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে যান নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি জানান, ভুল করে তার ব্যাগে পিস্তল ও বুলেটগুলো থেকে যায়।

ইলিয়াস কাঞ্চন বলেন, ফ্লাইটে ওঠার আগে প্রথম দফায় নিরাপত্তা তল্লাশিতে বিষয়টি ধরা পড়েনি। পরে দ্বিতীয় তল্লাশির সময় বিষয়টি তার মনে পড়ে এবং লাইসেন্স করা ৯ এমএম পিস্তল ও ১০ রাউন্ড গুলির কথা নিরাপত্তা রক্ষীদের জানান।

তাৎক্ষণিকভাবে কোনো জিজ্ঞাসাবাদ ছাড়াই ইলিয়াস কাঞ্চনকে চট্টগ্রাম চলে যেতে দেওয়া হয়। এমনকি, শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তার কাছে দুঃখ প্রকাশ করে।

তবে বিমানবন্দরে লাইসেন্স করা স্বয়ংক্রিয় অস্ত্র নিতে আগে থেকেই ঘোষণা দিতে হয়, যা ইলিয়াস কাঞ্চন করেন নি। এছাড়া তাকে বিমানবন্দরের ভেতরে পিস্তল ও গুলিসহ পাওয়া গেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, বিষয়টি তদন্ত করে দেখা প্রয়োজন এমনটা মনে করেই নতুন একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর আগে এক বিবৃতিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ইলিয়াস কাঞ্চন মিথ্যা তথ্য দিচ্ছেন। তাতে বলা হয়, নিজের ভাবমূর্তি রক্ষার জন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সংবাদ মাধ্যমে একের পর এক অসত্য কথা বলছেন।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দর থেকে উড্ডয়নের পর একটি বিমান ছিনতাইচেষ্টার ঘটনার পর ঢাকার শাহজালালসহ দেশের সব কটি বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে বেসামরিক বিমান কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছিল।

ওই দিন বিকালে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটে খেলনা পিস্তল নিয়ে উঠে বিমান ছিনতাইয়ের চেষ্টা করেন পলাশ আহমেদ নামে এক যুবক।

ভিডিও ফুটেজে দেখা গেছে, সে সময়ও তার সঙ্গে থাকা খেলনা পিস্তলটি শাহজালাল বিমান বন্দরের স্ক্যানিং মেশিনে ধরা পড়েনি।

নিহত ওই যুবক ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে বিমানে চড়েন চট্টগ্রামে যাওয়ার জন্য। চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ উড়োজাহাজটির।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com