শহরের মেইন রোডে ব্রীজের বেহাল দশা

পীরগঞ্জের লাচ্ছি নদীর ব্রীজে ফেলা হচ্ছে যত্রতত্র ময়লা আবর্জনা

পীরগঞ্জের লাচ্ছি নদীর ব্রীজে ফেলা হচ্ছে যত্রতত্র ময়লা আবর্জনা
পীরগঞ্জ উপজেলার ক-শ্রেণীর পৌরসভা ভবনের পাশেই লাচ্ছি নদীর ব্রীজের ধারে দেদারসে পঁচা বর্জ্য ফেলছে কিছু হোটেল, রেস্টুরেন্ট এবং ব্যবসা প্রতিষ্ঠান, ছবি: আবু তারেক বাধন, পীরগঞ্জ থেকে

আবু তারেক বাঁধন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ক-শ্রেণীর পৌরসভা ভবনের পাশেই লাচ্ছি নদীর ব্রীজের ধারে দেদারসে পঁচা বর্জ্য ফেলছে কিছু হোটেল, রেস্টুরেন্ট এবং ব্যবসা প্রতিষ্ঠান। প্রতিদিনের পঁচা খাবার, নষ্ট ভাত তরকারি, দইয়ের খালি বাটি, ডিমের খোসা, জুসের বতল সহ হরেকরকমের দূর্গন্ধযুক্ত বাসি-পঁচা খাবার ও আবর্জনা ফেলা হচ্ছে এই নদীর উপর ও ব্রীজের ধারে।

এর ফলে নদীর পানি দূর্ষনের পাশাপাশি হুমকির মুখে পরেছে প্রকিতি ও পরিবেশ। এতে চরম স্বাস্থ্য ঝুঁকিতে এলাকাবাসী ও ব্রীজের উপর দিয়ে চলাচলরত লোকজন। যা পরবর্তীতে ডেকে নিয়ে আসতে পারে ক্যান্সার এর মত মহামারি কোনো রোগ।

webnewsdesign.com

সরেজমিন ও অনুসন্ধানে দেখা গেছে, রাতের আঁধারে এসব বাসি পঁচা খাবার নিয়ে এসে ঐ নদী এবং ব্রীজের ধারে ফেলে যাচ্ছে পীরগঞ্জের কিছু হোটের রেস্টুরেন্ট এর কর্মচারীরা। প্রথমবার তাদের সামনে কথা বলতে গেলে তারা দ্রুত পালিয়ে যায়।

এরপর অনুসন্ধানের মাধ্যমে প্রতিবেদকের মুখোমুখি হয় ময়লা ফেলতে আসা একটি রেস্টুরেন্টের এক কর্মচারী ও তার ভেন। দেখা গেছে তিনি রেস্টুরেন্টের খুব দুর্গন্ধযুক্ত বাসি পঁচা খাবারগুলো চরম নির্দয়ের মত ব্রীজের পূর্বধারেই ফেলে দিচ্ছেন। তাকে প্রশ্ন করা হলে তিনি জানান, আমি পীরগঞ্জ প্রিয়াংকা রেস্তোরা থেকে এসেছি, দু’একদিন পরপর আসি পঁচা খাবার আর ময়লা ফেলতে। এখানে শুধু আমরা না সাবাই ময়লা ফেলে তাই আমরাও ফেলি।

তবে প্রিয়াংকা রেস্তোরার মালিক জানিয়েছে, আমাদের প্রতিদিনের যে ময়লাগুলি জমা হয় তা ফেলার জন্য সেরকম কোনো নির্দিষ্ট জায়গা না থাকায় আমি আমার কর্মচারীকে পৌরসভা যেখানে ময়লা ফেলে সেখানে ফেলতে বলেছি(পীরগঞ্জ কবরস্থানের পাশের গর্ত), তারা যে ব্রীজের কাছে ময়লা ফেলে তা আমার জানাছিলনা। এখনি কর্মচারীদের ডেকে নিষেধ করে দিচ্ছি। নাম বলতে অইচ্ছুক এলাকার এক ব্যাক্তি বলেন পীরগঞ্জের ওয়াসু হোটেল প্রিয়াংকা রেস্তোরা সহ কয়েকটি হোটেলকে প্রায় ব্রীজের ধারে ময়লা ফেলতে দেখা যায়।

ব্রীজটির পাশেই অবস্থিত পীরগঞ্জের ক-শ্রেণীর পৌরসভা ভবন। পৌরসভার মেয়র এর কাছে এ বিষয়ে জানতে গেলে তিনি সাক্ষাৎকার না দিয়ে ঐ পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সামাদকে দেখিয়ে দেন।

কাউন্সিলর আব্দুস সামাদ বলেন, হোটেল রেস্টুরেন্টের এমন কাজের ফলে পরিবেশ দূষণ হচ্ছে এবং তারা এটা পৌরসভার সামনেই ফেলছে। এধরনে কান্ডকৃতির জন্য শাস্তি হোক তা আমরা চাই। মেয়র ও সকলের সাথে আলোচনা করে ব্যবস্থা নিয়ে আপনাদের জানাবো।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com