ঠাকুরগাঁওয়ের

পীরগঞ্জে অফ সিজনে মাচায় তরমুজ চাষ করে স্বাবলম্বী কৃষক…

বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর ২০১৯ | ২:৪৫ অপরাহ্ণ |

পীরগঞ্জে অফ সিজনে মাচায় তরমুজ চাষ করে স্বাবলম্বী কৃষক…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মাচায় আগাম বিভিন্ন জাতের তরমুজ চাষ করে বেশ স্বাবলম্বী হয়েছেন উপদইল গ্রামের গোলাম রব্বানী রুবেল।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সহযোগিতায় এই প্রথম নতুন পদ্ধতিতে মাচায় তরমুজ চাষ করে ৩ গুণ লাভবান হবেন বলেন স্থানীয় কৃষকরা মনে করছেন।


উপল গ্রামের কৃষক গোলাম রব্বানী রুবেল এবার ২.৫ একর জমিতে প্রায় ৪লক্ষ টাকা খরচ করে প্রায় ১৫ লক্ষ টাকা বিক্রি করেছেন আরও মাচায় অনেক তরমুজ আছে সেই তরমুজ গুলো আরো অনেক টাকা বিক্রি হবে।

স্থানীয় কৃষক ফাইদুল ইসলাম,দবিরুল ইসলাম,আসম আলী,বলেন এই নতুন পদ্ধতিতে মাচায় তরমুজ চাষ দেখে আমরা অনুপ্রেরণা পেয়েছি। আগাম মাচায় তরমুজ চাষে বেশ স্বাবলম্বী হওয়া যাবে তাই আমরা এবার এভাবে তরমুজ চাষ করবো। কৃষক গোলাম রব্বানী রুবেল জানান,আমি ৪ লক্ষ ৫০ হাজার টাকা খরচ করে বর্তমানে ১২লক্ষ টাকা বিক্রি করেছি। আরও মাচায় তরমুজ আছে।

পীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এস,এম গোলাম সারোয়ার জানান, অফ সিজিনে মাচায় তরমুজ চাষ করে কৃষক বেশ লাভবান হচ্ছে। এই আবাদ দেখে পার্শ্ববর্তী গ্রামের কৃষকরা উৎসাহ পেয়ে তারাও আবাদ করবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ময়মনসিংহে ভুয়া সাংবাদিক আটক…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com