ঠাকুরগাঁওয়ের

পীরগঞ্জে ঈদকে সামনে রেখে দর্জি পাড়ায় মহা ব্যস্ততা

শনিবার, ০১ জুন ২০১৯ | ৫:৫০ অপরাহ্ণ |

পীরগঞ্জে ঈদকে সামনে রেখে দর্জি পাড়ায় মহা ব্যস্ততা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে পীরগঞ্জের দর্জি কারিগররা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করছে তারা। যেন তাদের দম ফেলার ফুরসত নেই। এখন শহরের বিভিন্ন এলাকার দর্জিপাড়ায় কান পাতলেই শোনা যায় কেবল মেশিনের শব্দ।ঈদের আর ক’দিন হাতে আছে, তাই পরিবারের লোকজন পছন্দের কাপড় কিনতে ছুটছেন বিভিন্ন দোকানে। অধিকাংশ ক্ষেত্রে নতুন পোশাক তৈরির জন্য ছিট কাপড়ের দোকানগুলোতে ভিড় করছেন। চেষ্টা করছেন সাধ্যমতো কাপড় কিনতে। এরপর প্রতিযোগিতা শুরু হয় পোশাক তৈরির দর্জি কারিগরদের।

কারিগরদের সঙ্গে কথা বলে জানা যায়, এবার সালোয়ার-কামিজ বেশি বানানো হচ্ছে। যার মজুরি নেয়া হচ্ছে ৩০০-৩৫০ টাকা। পাঞ্জাবির মজুরি নেয়া হচ্ছে ৩০০ টাকা, প্যান্ট ৩৫০-৪০০ টাকা। শার্ট ৩০০ টাকা।শহরের সমবায় মার্কেটের জননী ওড়না ঘরের বিক্রেতা কাউসার বলেন, ঈদ-উল-ফিতর উপলক্ষে দোকানে ছিট কাপড় বিক্রি ভালো হচ্ছে।

webnewsdesign.com

কাপড়ের মূল্য সহনীয় পর্যায়ে থাকায় বিক্রি বেড়েছে বলেও জানান তিনি।শহরের বেশ কিছু টেইলার্সের মালিকরা জানান , ইতিমধ্যে তারা তৈরি পোশাকের অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছে হাতে অনেক কাজ রয়েছে সেগুলো তৈরি করে কাস্টমারের হাতে নিদিষ্ট সময়ে পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। ক্রেতা উম্মে হাসনা হানি বলেন, আমারসহ পরিবারের সদস্যদের জন্য পোশাক তৈরির জন্য কাপড় কিনলাম, তবে দাম একটু বেশি বলে অভিযোগ করেন তিনি।

পীরগঞ্জ থানা ওসি তদন্ত মিজানুর রহমান মিজান বলেন, পীরগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে হাট-বাজার গুলোতে ক্রেতা-বিক্রেতারা যাতে নিরাপদে কেনা-বেচা করতে পারে সে বিষয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা পুলিশ দায়িত্ব পালন করছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com