পীরগঞ্জে জীবন যুদ্ধের এক বিজয়ী সৈনিক আবুল কাসেম

রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ৮:৪৩ অপরাহ্ণ |

পীরগঞ্জে জীবন যুদ্ধের এক বিজয়ী সৈনিক আবুল কাসেম
আগুনে দগ্ধ হয়ে কোনো মতে বেঁচে যাওয়া আবুল কাসেম, ছবি: ইবনে তারেক, পীরগঞ্জ থেকে

ইবনে তারেক বাঁধন, পীরগঞ্জ(ঠাকুরগাঁও): মাত্র দেড় মাস বয়সে আগুনে দগ্ধ হয়ে কোনো মতে বেঁচে যাওয়া একটি শিশুর নাম আবুল কাসেম।
ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলার ভেলাতৈর ভদ্রপাড়া গ্রামের মো: আজিমুল হক ঐ শিশুটির বাবা। পৃথিবীতে এসে এক অগ্নি দূর-ঘটনায় বিশাল বিষাদের সমক্ষীন হতে হয় আবুল কাসেমকে।
আজকে সে আর শিশু নেই সে আজ ৩ সন্তানের পিতা। মানুষের মত হাঁটতে না পারলেও জীবনযুদ্ধের এই অপরাজয়ী সৈনিক পুরোনো তিনটি বিয়ারিংয়ে কাঠ লাগিয়ে তাতে ভড় দিয়ে ছুটে যান তার কর্মস্থল ইট-গিটি ভাঙ্গার কাজে । প্রতিদিন বিয়ারিংয়ের কাঠের তক্তার উপর চরে দু’হাতে মাটি পেছনে ঠেলেই তাকে যেতে হয়।
সারা দিন কাজ করে যে ৩০০-৩৫০ টাকা পায় তা নিয়ে চলে যান বাজারে। আয়ের তুলনায় খরচের পরিমান বেশি হওয়ায় পরিবারের চাহিদা পূরণে হিমশিম খায় তিনি। সাঁঝে জীবনের ঝুঁকি নিয়ে সেই বিয়ারিংয়ের উপর ভর দিয়ে উদ্দাম গতিতে বাড়ির দিকে রওনা হয় সে। তার বিয়ারিংয়ের ভনভনানি শব্দ জাগান দেয় জীবনযুদ্ধের এক অপরাজয়ী যোদ্ধা পীরগঞ্জের আবুল কাসেম বাড়ি যাচ্ছে। বাড়িতে তার তিন ছেলে সন্তান ও গৃহিনী থাকে। অবশ্য তার বাবা-মাও জীবিত আছে। তার তিন সন্তান এর মধ্যে বড় ছেলে ৪র্থ শ্রেনিতে পড়ে, মেজ ছেলে পড়ে ১ম শ্রেনিতে আর ছোট ছেলে কেবল বড় হচ্ছে।
কাশেম এর সাথে কথা বলে জানাযায়, ছোট বেলা ঘটে যাওয়া তার জীবনের নানা কষ্টের কথা। স্কুলে যেতে অসুবিধা হতো তাই সে পড়াশোনা করতে পারে নি। তবে নিজের নাম লিখতে পারেন তিনি। জীবনের সব কষ্ট গুলোকে পেছনে ফেলে নিজে পায়ে দাঁড়ানোর ক্ষমতা না থাকলেও কারো কাছে হাত পাততে হয়নি তাকে। মনের শক্তি তাকে আয় রোজগার এর পথ দেখিয়েছে। এখন তার মনে একটি স্বপ্ন বাসা বেঁধেছে ইত্যাদির অনুষ্ঠানে যেতে চাওয়া। জীবনের কষ্টগুলো ইত্যাদির মাধ্যমে শেয়ার করতে চায় সে। তাকে উৎসাহ উপহার বা যোগাযোগ এর জন্য মুঠোফোন নম্বার: ০১৭৯৬১০০৫৯৩।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রিজাইডিং অফিসারকে বিবস্ত্র করেও  বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে অপরাধীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com