পীরগঞ্জে নদীর বালু অবৈধ ভাবে উত্তোলণে অভিযোগকারীকে প্রাণ নাশের হুমকি

রবিবার, ০৮ এপ্রিল ২০১৮ | ৬:৫৪ অপরাহ্ণ |

পীরগঞ্জে নদীর বালু অবৈধ ভাবে উত্তোলণে অভিযোগকারীকে প্রাণ নাশের হুমকি
ছবি: অবৈধভাবে বালি উত্তোলন

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা : পীরগঞ্জ-বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন নদ-নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে ব্যবসা করায় লিখিত অভিযোগ করেছেন স্থানীয় সচেতন জনৈক ব্যক্তি। গত ০৮/০৪/২০১৮ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার পীরগঞ্জ ঠাকুরগাঁও বরাবরে গাজাংপাড়া, করনাই, টাঙ্গন নদী সহ বিভিন্ন নদ নদীর বালু অবৈধ ভাবে উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে। সদর দিনাজপুরস্থ রাহেল ইসলাম পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ পত্রে উল্লেখ করেন যে, পীরগঞ্জ উপজেলার ১১নং ইউনিয়ন এলাকাসহ পার্শ্ববর্তী বোচাগঞ্জ ৫নং ছাতল ইউনিয়ন এলাকার বিভিন্ন নদ নদীর বালুর লিজ নেওয়া সরকারের নিকট নিয়ম অনুযায়ী চুক্তিনামায় লিজকৃত ব্যক্তি বালু উত্তোলনের কাজ করলে লিজকৃত নদী ঘাট এলাকার বেশ কিছু লোকজন তাকে বালু উত্তোলন না করতে বাধা প্রদান সহ বিভিন্ন হুমকি ধুমকি দেয়। এতে লিজকৃত ব্যক্তি পীরগঞ্জ উপজেলার আজলাবাদ গ্রামের একরাম আলীর পুত্র সানাউল্লাহ্, বিশু মোহাম্মদ এর পুত্র সাইফুল ইসলাম, সোনাদি ও বৈরচুনা গাজাংপাড়ার জাফর আলী, জসিম উদ্দীন এর পুত্র নুরুল ইসলাম সহ ১০-১২ জনের বিরুদ্ধে প্রতিপক্ষ করে সুবিচার পাইবার নিমিত্তে তিনি অভিযোগ করেন।

তাছাড়া দিনাজপুর-বোচাগঞ্জ উপজেলার নাফানগর ইউনিয়নস্থ সুলতানপুর মৌজা, সাদামহল মৌজা, কুকুরাডাঙ্গী মৌজার ৫নং ছাতল ইউনিয়নের অধিনস্থ রাণীরঘাট, প্রমেশপুর নদীর ঘাটের বালু মহাল ১৪২৫ বাংলা সাল পর্যন্ত ইজারা হিসেবে লিজ প্রাপ্ত হন। এছাড়া পীরগঞ্জ উপজেলার গাজাংপাড়া, করনাই টাংগন নদী হাটপাড়াস্থ নদী মহাল বালু ঘাটের বালু চুক্তিনামার মোট ১৯ লক্ষ ২০ হাজার টাকায় ব্যয় করেন সরকারি বিধি মোতাবেক। এমতাবস্থায় প্রতিপক্ষগণ লিজকৃত ব্যক্তিকে বিভিন্ন প্রকার হুমকি ধুমকি- সন্ত্রাসি কায়দায় কার্যক্রম চালিয়ে তার বালু উত্তোলন বন্ধ করে দেয়। প্রতিপক্ষরা গায়ের জোড়ে সন্ত্রাসি কায়দায় বালু মহাল নিজ দখলে নেওয়ার চেষ্টা করছেন। এতে লিজকৃত ব্যক্তি তাদেরকে ০১/০৪/২০১৮ইং তারিখে বৈরচুনা বাজারে বাধা নিষেধ করলে এক পর্যায়ে তারা দলবদ্ধ ভাবে ভয়ভীতি প্রদর্শন করে হুমকি ধুমকি দিতে থাকে।

webnewsdesign.com

সে সময় এলাকার বেশ কিছু লোকজন আতঙ্কিত হইয়া পরে। উপায় অন্তর না পেয়ে লিজকৃত ব্যক্তি রাহেল ইসলাম ৫জন কে প্রতিপক্ষ করে ঘটনাস্থলের লোকজনের মধ্যে ৪জন কে সাক্ষী সাবস্থ করিয়ে উক্ত তারিখে লিখিত অভিযোগ করার ফলে প্রতিপক্ষগন আরো বেপরোয়া হইয়া পরিয়াছে এবং বালু মহল ঘাটে গিয়ে তাকে বিভিন্ন ভাবে প্রাণ নাশের হুমকি অব্যাহত রেখেছে। এদিকে অভিযোগকারী তার লিজকৃত বালু মহল ঘাটে যেতে পারছে না, প্রতিপক্ষের প্রাণ ভয়ে আতংকে দিনাতিপাত করছে।

এ বিষয়ে পীরগঞ্জ ১১নং বৈরচুনা, ১০নং জাবরহাট ইউনিয়ন চেয়ারম্যান ও বোচাগঞ্জ ৫নং ছাতল ইউনিয়ন চেয়ারম্যান সঙ্গে বিভিন্ন ভাবে কথা বলার চেষ্টা করা হলে তাদের পাওয়া যায়নি।

পীরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার এর নিকট জানতে চাইলে তিনি বিষয় ক্ষতিয়ে দেখবেন বলে জানায়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com