পীরগঞ্জে “রকস্টোন মাসুদ এর উন্মুক্ত চিত্র প্রদর্শনী’’

মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ৯:৫৮ অপরাহ্ণ |

পীরগঞ্জে “রকস্টোন মাসুদ এর উন্মুক্ত চিত্র প্রদর্শনী’’
ছবি: নিজস্ব শৈল্পিক চেতনায় ২ টি রিয়ালিস্টিক আর ৩টি সেমি অ্যাবস্ট্রাকশন(বিমূর্ত) ধাঁচের চিত্র

ইবনে তারেক বাঁধন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে ঢাকা আর্ট কলেজের বিএফএ প্রি-ডিগ্রী দ্বিতীয় বর্ষের দরিদ্র মেধাবী ছাত্র রকস্টোন মাসুদের নিজের আর্ট করা বঙ্গবন্ধু ও ৭১ এর স্বাধীনতা নিয়ে ৭ দিন ব্যাপি চিত্র প্রদর্শনী।
প্রায় ৬৫’ গুন ৪’ ফিট দৈর্ঘ্যের বিশাল ব্যানারে শিল্পী তার নিজস্ব শৈল্পিক চেতনায় ২ টি রিয়ালিস্টিক আর ৩টি সেমি অ্যাবস্ট্রাকশন(বিমূর্ত) ধাঁচের চিত্র নিয়ে কাজ করেন।

তার এ চিত্রকর্মে ১৯৭১ এর সময় কালে বাংলাদেশের উপর ঘটে যাওয়া নির্মম হত্যাকান্ডের কিছু চিত্র তুলে ধরার চেষ্টা করেন। যা দেখতে পীরগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বাবুল, আইপজিটিভ এর প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ, বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ অনেক সংখ্যক মানুষ ভিড় জমায়।

শিল্পী রকস্টোন মাসুদ জানায়, গত ২৯ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঠাকুরগাঁও আগমন উপলক্ষে এই সু-বিশাল চিত্রকর্মটি প্রদর্শন করতে চেয়েছিলেন। কিন্তু সময়স্বল্পতা আর অতিমাত্রায় জনসমাগম ভিড়ভাট্টার কারণে এই মূল্যবান কাজটি প্রকাশ করতে পারেনি। ব্যর্থতার এই আক্ষেপকে ঢাকতে গিয়ে শেষ পর্যন্ত শিল্পী তার শিল্পকর্মের ব্যানারটি তার জন্মস্থান পীরগঞ্জ শহরের পশ্চিম চৌরস্তার মোড়ে রেল লাইনের প্রাচীরে সাঁটিয়ে দেন।

মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার লক্ষে চিত্র প্রদর্শনীটির নামককরণ “বঙ্গবন্ধুর বাংলাদেশ- বাংলাদেশের বঙ্গবন্ধু এবং শেষ মুহূর্তের চেতনা”।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com