পেরুতে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৪৪

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:৪৫ পূর্বাহ্ণ |

পেরুতে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৪৪
পেরুতে বাসের নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৪৪

পেরুর দক্ষিণাঞ্চলীয় পাহাড়ি রাস্তায় একটি ডাবল ডেকার বাস খাদে পড়ে কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। বুধবার রাত দেড়টার দিকে দক্ষিণাঞ্চলীয় আরেকুইপা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস ওকোনা শহরের প্যান-আমেরিকান হাইওয়ে থেকে ৮০ মিটার নিচে খাদে পড়ে যায়।

আরেকুইপার পুলিশ প্রধান জেনারেল ওয়াল্টার ওরতিজ বাস দুর্ঘটনায় ৪৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ওরতিজ জানিয়েছেন, বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছে, বাস দুর্ঘটনায় ৩৫ জন নিহত হয়েছে। মন্ত্রণালয়ের তথ্যের সঙ্গে পুলিশ প্রধানের দেয়া হতাহতের তথ্যের মিল পাওয়া যায়নি।

webnewsdesign.com

নির্দিষ্ট রুটের মধ্যে যাত্রী উঠানামা করায় হয়তো হতাহত এবং বাসের প্রকৃত আরোহীর সংখ্যা নিয়ে দ্বিমত দেখা গেছে। তবে ওই দুর্ঘটনায় বাসের চালকও হতাহতদের মধ্যে রয়েছে কিনা সে বিষয়ে কর্তৃপক্ষ এখনও নিশ্চিত নয়।

বৃহস্পতিবার ভোর থেকেই উদ্ধার অভিযানে নেমেছে পুলিশ ও দমকলবাহিনীর সদস্যরা। ওই দুর্ঘটনার কারণ তদন্ত করছে পুলিশ। দুর্ঘটনায় আহতদের কামানা শহরের হাসপাতালে নেয়া হয়েছে। গুরুতর আহত ১১ জনকে সামরিক হাসপাতালে করে রাজধানী আরেকুইপার হাসপাতালে নেয়া হয়েছে। বাস দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী পেড্রো পাবলো কুজিনস্কি।

পেরুতে প্রায়ই সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটে। ২০১৬ সালে দেশটি সড়ক দুর্ঘটনায় প্রায় ২ হাজার ৭শ মানুষ প্রাণ হারিয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com