পেয়াজের বাজারে আগুন নিভছে না প্রতি কেজি পেয়াজের দাম১শ’ টাকা

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ৩:৩০ অপরাহ্ণ |

পেয়াজের বাজারে আগুন নিভছে না প্রতি কেজি পেয়াজের দাম১শ’ টাকা
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

স্টাফ রিপোর্টারঃ পেয়াজের বাজারে দাউ দাউ করে আগুন জ্বলছে। সেই আগুনের লেলিহান শিখায় সাধারন মানুষের নাভিশ্বাস উঠেছে। নিয়ন্ত্রন হীন পেয়াজের বাজারে আগুনের তাপ এখন আর সাধারন মানুষের ঘরে সীমাবদ্ধ নেই। নিম্ন মধ্যবিত্ত .মধ্যবিত্ত ঘরের মানুষও এখন সহজেই পেয়াজের বাজারে যেতে চায় না।

প্রায় মাসখানেক যাবৎ পেয়াজের বাজারে যে আগুন লেগেছে, শত চেষ্টা করেও সরকার তা নিয়ন্ত্রনে আনতে পারেনি। সরকার থেকে প্রতিদিন কত টন পেয়াজ আসছে, বন্দরে কত টন খালাস হচ্ছে, কোন দেশ থেকে আসছে,আর দাম কত পড়ছে-এ সবের হিসেব নিকেশ জাতীয় দৈনিকে প্রকাশিত হলেও বাজারে দেশী বা ভারতীয় পেয়াজের ৫ কেজির পাইকারী মূল্য ৪৫০টাকা।


খুচরা বিক্রি হচেছ ১০০টাকা কেজি দরে। সরজমিনে ঘুরে ময়মনসিংহের পেয়াজপট্রিতে দেখা যায়, বাজারে ভারতীয়,দেশী, মায়ানমার ও তুরস্কের পেয়াজ আছে। অনেক বড় সাইজের পেয়াজ আছে।

যা ৮/১০টিতেই এক কেজি ওজন হয়। পাইকারী ব্যবসায়ীরা খুচরা ক্রেতাদের কাছে বিক্রি করছেনা। তারা এক পাল্লা বা ৫কেজি ৪৫০টাকা দরে খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করছে। আর খুচরা বিক্রেতারা তা ১০০টাকা কেজি দরে বিক্রি করছে। বানিজমন্ত্রণালয়ের অধীনস্থ টিসিবি শারদীয় দূর্গোসবের সময় চিনি,তৈল, ডাল বিক্রি করলেও ময়মনসিংহে পেয়াজ বিক্রি করেনি। এ সংক্রান্ত একটি রিপোর্ট দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত হয়েছিল।

পেয়াজের বাজারের এই হাল সাধারন মানুষ পেয়াজ খাওয়া ছেড়ে দিয়েছে। কেউ কেউ ১০০গ্রাম পেয়াজ কিনে দিন পার করছে। রাস্তার মোড়ে মোড়ে ঝাল মুড়ি বিক্রেতারা পেয়াজের বদলে মূলা দিয়ে ঝাল মুড়ি বিক্রি করছে। পেয়াজের বাজারে এই হাল কবে নাগাদ নিয়ন্ত্রনে আসবে তা কেউ বলতে পারেনা।

এমনাবস্থায় শুধু সাধারন মানুষ নয়,নিম্ন মধ্যবিত্ত,মধ্যবিত্ত পরিবার এখন পেয়াজ খাওয়া ছেড়েই দিয়েছেন। সরকার থেকেও পেয়াজের বাজার মনিটরিং হচ্ছে বলে মনে হয়না। আমাদের প্রত্যাশা থাকবে টিসিবি থেকে অচিরেই পেয়াজ বিক্রি চালু ও জেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম জোরদার করে পেয়াজের বাজারের নিয়ন্ত্রন নেয়া হোক।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে সাংবাদিক করোনায় আক্রান্ত ৬ জন হোম কোয়ারেন্টাইনে…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com