প্রকাশিত হলো কবি পলক রায় সম্পাদিত যৌথকাব্যগ্রন্থ ‘ব্যথার নীল কাব্য’

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭ | ১:৪৮ অপরাহ্ণ |

প্রকাশিত হলো কবি পলক রায় সম্পাদিত যৌথকাব্যগ্রন্থ ‘ব্যথার নীল কাব্য’
বইটি পাঠকমহলে জনপ্রিয়তা পাবে বলে আশাবাদী সম্পাদক পলক রায়

শনিবার (০২ ডিসেম্বর ১৭) কবি ও ছড়াকার পলক রায় সম্পাদিত বহুকাঙ্ক্ষিত বিরহ, প্রেম, দ্রোহ, ব্যথা এর যৌথকাব্যগ্রন্থ ‘ব্যথার নীল কাব্য’ শব্দগ্রন্থ প্রকাশনী থেকে প্রকাশিত হয়। বাংলা একাডেমী, একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট কবি নির্মলেন্দু গুণ ও বাংলাদেশের খ্যাতনামা গীতিকবি এবং নবীন-প্রবীনদের কবিতা ‘ব্যথার নীল কাব্য’ কাব্যগ্রন্থকে নতুনরূপ দান করেছে।

 

‘ব্যথার নীল কাব্য’ কাব্যগ্রন্থে কবিদের লেখায় প্রকাশিত হয়েছে দুষ্টমিষ্টি ঝগড়া, না পাওয়ার করুণ বিলাপ, ভালোবাসার ছন্দকথন, ছন্দময় কিছু রোমান্টিক কবিতা যা পড়লে সত্যি হৃদয় ছুঁয়ে যায়। এছাড়াও বাংলাদেশের সাম্প্রতিক সময়ের বেদনাদায়ক ঘটনা, বর্তমান সমাজের অবস্থা, বিদ্রোহ, দেশপ্রেম, বিরহ, প্রকৃতির প্রতি ভালোবাসা এবং আরও বিভিন্ন বিষয়বস্তু। কখনো কখনো কবিরা তাঁদের লেখায় সমাজের উচ্চবিত্তদের শোষণের চিত্র তুলে ধরেছেন। আবার কখনো কখনো এঁকেছেন অনাহারী দারিদ্র্য মানুষগুলোর দুর্দশার চিত্র। কবিদের এই অসাধারণ লেখনীর জন্য সম্পাদক পলক রায় অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
‘ব্যথার নীল কাব্য’ যৌথকাব্যগ্রন্থটি যাদের লেখায় ফুটে ওঠেছে সেসব কবিরা হলেন কবি নির্মলেন্দু গুণ,
মোহাম্মদ আব্দুল হান্নান, কামরুজ্জামান, অনির্বাণ চক্রবর্তী , মোঃ নজরুল ইসলাম রাকিব ,মোঃ আশিকুর রহমান , মোহাম্মদ সহিদুল ইসলাম, আহমেদ সুজন, নওশের আলম সুমন
,এনামুল হক, রমজান আলী, হালিমা খাতুন মুক্তা , আছিয়া খাতুন ,ইস্পা অর্পিতা , নাফিসা আতিক, ইউসুফ রাকিব ও সম্পাদক পলক রায়।
এছাড়াও কবি পলক রায় সম্পাদিত অসংখ্য যৌথকাব্যগ্রন্থ রয়েছে। তারমধ্যে ‘সবুজের বুকে লাল’, ‘ বিজয় নিশান’, ‘ বাংলা আমার জন্মভূমি’, ‘তারুণ্যের অঙ্গীকার’, ‘জেগে ওঠো বাংলাদেশ’ , ‘ ৭১ এর রক্তস্নাত বাংলা’ অন্যতম । যৌথগল্প গ্রন্থ:- ‘গল্পের সিঁড়ি’। যৌথছড়াগ্রন্থ:- ‘ ফুল-পাপড়ি’।

webnewsdesign.com

‘ব্যথার নীল কাব্য’ বইটি ঘরে বসে পেতে গুগলে সার্চ দিন rokomari.com এছাড়া সরাসরি কথা বলুন সম্পাদক পলক রায় এর সাথে ০১৭৭৩২২২৯৩৬ নাম্বারে।
বইটি পাঠকমহলে জনপ্রিয়তা পাবে বলে আশাবাদী সম্পাদক পলক রায়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ অর্থ আত্মসাতের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com