প্রতিবন্ধকতায় হার না মানা জান্নাতুল

প্রতিবন্ধকতায় হার না মানা জান্নাতুল

শুক্রবার, ০৬ এপ্রিল ২০১৮ | ৭:০৯ অপরাহ্ণ |

প্রতিবন্ধকতায় হার না মানা জান্নাতুল
প্রতিবন্ধকতায় হার না মানা জান্নাতুল

চলতি বছরে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে শারীরিক প্রতিবন্ধী জান্নাতুল নাহার। সে রাজশাহীর বাঘা উপজেলার সরেরহাট গ্রামের জিয়ারুল ইসলামের মেয়ে। জান্নাতুল নাহার বাঘা শাহদৌলা ডিগ্রী কলেজ কেন্দ্রে চলতি এইসএসসি পরীক্ষা দিচ্ছে। প্রতিবন্ধী হয়েও জীবন থেমে নেই তার। শিক্ষক হওয়ার অদম্য স্বপ্ন যখন চোখে তখন কোন প্রতিবন্ধকতায় হার মানাতে পারেনি তাকে।

পারিবারিক সূত্রে জানা গেছে, জান্নাতুল নাহার জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী। কিন্তু তার বাবা-মায়ের প্রচেষ্টায় প্রতিবন্ধী হয়েও সে সকল কাজ করার চেষ্টা করে। জান্নাতুল নাহার আবদুল গনি কলেজের ছাত্রী। সে বিগত এসএসসিতেও ভাল ফলাফল করে।

webnewsdesign.com

কলেজের অধ্যক্ষ বলেন, জান্নাতুল নাহার প্রতিবন্ধী হলেও তার মেধা অন্যান্য ছাত্র-ছাত্রীদের চেয়ে ভাল। পাশাপাশি তার হাতের লেখাও ভাল। সে লেখা পড়ার পাশাপাশি অন্যান্য কাজ করার চেষ্টা করে।

পিতা জিয়ারুল ইসলাম ও মা আনজুমানারা বেগম বলেন, আমরা দরিদ্র মানুষ। কৃষি কাজ করে যা, আয় হয় তা দিয়ে কোন রকম সংসার চলে। এছাড়া মেয়ের লেখা-পড়ার খরচ চালাতে কষ্ট হয়। তবে মেয়ে চাই লেখাপড়া শিখে শিক্ষক হয়ে আমাদের দরিদ্র সংসারকে স্ব-নির্ভর করে গড়তে। আমরা মেয়ের জন্য সকলের কাছে এই দোয়া কামনা করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, জান্নাতুল নাহার প্রতিবন্ধী হয়েও শাহদৌলা ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে দেখেছি। তার হাতের লেখা অন্যাদের চেয়ে ভালো মনে হয়েছে। প্রতিবন্ধকতা এড়িয়ে তার চেষ্টা অব্যাহত রয়েছে। তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com