প্রথমবারের মতো জাতীয় চিড়িয়াখানা সম্মাননা প্রদান

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯ | ১:১১ অপরাহ্ণ |

প্রথমবারের মতো জাতীয় চিড়িয়াখানা সম্মাননা প্রদান
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছ থেকে সম্মাননা স্মারক ও সনদপত্র লাভ করেছেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শওকত মঞ্জুর শান্ত ও সময় টিভির রিপোর্টার পিংকি আক্তার।

শনিবার (২৬ অক্টোবর) জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষের অফিসে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই সম্মাননা তুলে দেওয়া হয়। কাজের মূল্যায়ন ও স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন চিড়িয়াখানার কিউরেটর ড. এস এম নজরুল ইমলাম। তিনি বলেন, ভালো কাজে উৎসাহ যোগাতে চিড়িয়াখানা কর্তৃপক্ষ সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।


দীর্ঘদিন ধরে জাতীয় চিড়িয়াখানার বিভিন্ন সংকট, সমস্যা ও সম্ভাবনা নিয়ে কাজ করে আসছিলেন যমুনা টেলিভিশনের শওকত মঞ্জুর শান্ত। বিশেষ করে বাঘ-জিরাফ-জলহস্তির প্রজনন, প্রাণী পুষ্টি, চিড়িয়াখানার সার্বিক মান উন্নয়ন নিয়ে তার প্রতিবেদনগুলো সর্বমহলে সমাদৃত হয়। এর প্রেক্ষিতে চিড়িয়াখানায় বেশ কিছু উন্নয়নমূলক পদক্ষেপও গৃহীত হয়েছে। অন্যদিকে সময় টেলিভিশনেও চিড়িয়াখানা নিয়ে প্রতিবেদন করে পিংকি আক্তার।

পুরস্কার প্রাপ্তির বিষয়ে শওকত মঞ্জুর শান্ত জানান, আমি শুধু সম্মানিত‌ই বোধ করছি না, বরং বাংলাদেশের জাতীয় চিড়িয়াখানাকে বিশ্বমানে নিয়ে যেতে একজন সাংবাদিক হিসেবে আমার সর্বোচ্চটুকু করার প্রত্যয় অনুভব করছি।

পুরস্কার প্রাপ্ত অন্যজন সময় টেলিভিশনের রিপোর্টার পিংকি আক্তার জানান, রাষ্ট্রের কাছ থেকে নিজের কাজের এ সম্মাননা সামনে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ প্রথমবারের মতো কোনো সাংবাদিককে এমন সম্মাননা প্রদান করলো। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে চায় তারা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



রাণীনগরে গভীর রাতে বাসায় ঢুকে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com