প্রথমবারের মতো সিআইএ প্রধান হচ্ছেন একজন নারী!

বুধবার, ১৪ মার্চ ২০১৮ | ১১:০৮ পূর্বাহ্ণ |

প্রথমবারের মতো সিআইএ প্রধান হচ্ছেন একজন নারী!
প্রথমবারের মতো সিআইএ প্রধান হচ্ছেন একজন নারী!

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ)প্রধান হতে যাচ্ছেন গিনা হ্যাসপাল।প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাকে সিআইএ প্রধান হিসেবে  মনোনীত করেছেন।মার্কিন সিনেট তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করলে তিনিই হবেন এই পদে প্রথম কোনো নারী।

জানা গেছে, ২০০১ সালের নাইন ইলেভেনের পর মুসলমানদের গোপন কারাগারে নিয়ে নিষ্ঠুরতম নির্যাতনের নেপথ্যে মূল কারিগর ছিলেন  গিনা হ্যাসপাল। তিনি সিআইএ’র একজন কর্মকর্তা হিসেবে থাইল্যান্ডে যুক্তরাষ্ট্রের গোপন কারাগারে মুসলমানদের নির্যাতনে ভূমিকা রেখেছিলেন বলে অভিযোগ আছে।ওই কারাগারে জিজ্ঞাসাবাদের নামে কঠোর নির্যাতন করা হতো।


অভিযোগ আছে, ২০০২ সালে কারাগারটি পরিচালনা করেন গিনা। ওই সময় বিভিন্ন মানুষকে সন্দেহভাজন হিসেবে ভয়ঙ্কর নির্যাতন করা হয়েছিল। থাই কারাগারে গিনার তত্ত্বাবধানের অন্তত দুই সন্দেহভাজন আল কায়েদা সদস্যকে নির্মম ওয়াটারবোর্ডিং কৌশল প্রয়োগ করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এই পদ্ধতিতে লোকজনের চোখেমুখে কাপড় পেঁচিয়ে তার ওপর পানি ঢালা হতো। এতে ওই ব্যক্তির পানিতে ডুবে যাওয়ার অনুভূতি হয়।নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা এসব তথ্য জানান।

সূত্র:এপি


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com