প্রলোভন দেখিয়ে আউট সোর্সিং এর নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

রবিবার, ১১ মার্চ ২০১৮ | ১:১৮ অপরাহ্ণ |

প্রলোভন দেখিয়ে আউট সোর্সিং এর নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ
প্রলোভন দেখিয়ে আউট সোর্সিং এর নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। দিনে দিনে মানুষ যেমনি তথ্য প্রযুক্তির দিকে এগিয়ে যাচ্ছে, টিক তেমনি প্রযু্ক্তির ফাঁক ও তৈরি হয়েছে যা সাধারণ মানুষদেরকে বিভিন্ন লোভে ফেলিয়ে প্রতারণার স্বীকার হতে হচ্ছে। ঠিক সেই প্রযুক্তিকে হাতিয়ার হিসাবে ব্যবহার করে সমাজের এক শ্রেণীর মানুষ।

অসাধু কিছু ব্যবসায়ী বিভিন্ন শ্রেণী পেশার জনবল কাঠামোকে কাজে লাগিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন । এই রকম একটি কোম্পানির নাম তামাডিল কোম্পানি ।

যানা গেছে, এটি মূলত তানহা আইটির একটি শাখা। এই কোম্পানির নিয়ম অনুযায়ী আয়ের জন্য একজন ব্যক্তিকে ২০০০ টাকা দিয়ে  ১ টা আইডি অন লাইনে রেজিষ্ট্রেশন করতে হয় । যার ঠিকানা tamadeal.com   । এই কোম্পানির নিজস্ব পরিবর্তনশীল মার্কেটিং প্ল্যান আছে।

বিশেষ গণনায় বর্তমানে  সারা দেশে প্রায় এক লক্ষ মানুষ আইডি নিয়েছেন। তাদেরকে  বিভিন্ন আয়ের কথা বলা হলেও এখন পর্যন্ত চলছে মাত্র দশ লিংকের একটি কাজ ভিজিট করা। তাতে প্রতিদিন থাকে এক ডলারের  কাজ। এই আয় যোগ হয় কমপক্ষে পাঁচ ছয় জায়গায়। নিজের আইডিতে যা আসে তা দিয়েও সন্তষ্ট ছিল গ্রাহকরা। থেমে থেমে চলে প্রতারণা। এতে চরমভাবে ভোগান্তি পোহাতে হচ্ছে সদস্যদের। নিজের টাকা উত্তোলন করে এক মাসেও পাচ্ছেন না তারা। আবার কারো কারো তার থেকে বেশি সময় লাগে উইথড্রর টাকা পেতে।

অফার হিসেবে নতুন আইডি করলে থাকবে ৭০০ টাকা দামের ঘড়ি। অথচ গ্রাহকদের কাছ থেকে যানা গেছে, ওই ঘড়ির বাজার মূল্য তিন থেকে সাড়ে তিন শত টাকা। তাছাড়া আবার অনেকে পায়না তা হাতিয়ে নেয় লিডাররা। এমন অভিযোগ তামাডিল গ্রাহকদের অনেকের কাছ থেকে উঠে আসে।

এসব বিষয়ে কোম্পানীর রংপুর বিভাগীয় এজেন্ট মো. রকির সাথে কথা বলে জানা যায়, কোম্পানীর দুই থেকে চার কোটি টাকা কে বা কাহারা  হ্যাক করেছে। এটা সাময়িক সমস্যা, আগামী  তিন মাসের মধ্যে সকল সমস্যার সমাধান হয়ে যাবে। গ্রাহকদের আগের পাওনা টাকার কথা আলোচনা আসলে তিনি জানান কোম্পানীর নিয়ম পরিবর্তন হয়েছে। নিজ নিজ উপজেলায় এজেন্ট দেওয়া হয়েছে। সদস্যরা সেখান থেকে টাকা নিতে পারবে সমস্যা নাই। কিন্তু বাস্তবে তার উল্টোটা দেখা যাচ্ছে।

উপজেলা এজেন্টদের সাথে যোগাযোগ করলে প্যাকেজ বিক্রী করে টাকা নেওয়ার কথা বলেন তারা। কোম্পানী পরিচালকের মোবাইল নাম্বার চাইলে  তা এড়িয়ে যান বিভাগীয় এজেন্ট।

তামাডিল গ্রাহকদের দাবি সকল সমস্যা দুর করে আমাদের উইথড্র’র টাকা দ্রুত সমাধান করা হোউক।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com