প্রশ্ন ফাঁসের অভিযোগ

শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:৪৮ অপরাহ্ণ |

প্রশ্ন ফাঁসের অভিযোগ
প্রশ্নপত্র

শনিবার সকালে পরীক্ষা শুরুর আগে প্রায় ঘণ্টা খানেক আগে বাংলা দ্বিতীয়পত্রের নৈর্ব্যক্তিক (বহুনির্বাচনি) অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্র পাওয়া যায় ফেসবুকে। যার সঙ্গে অনুষ্ঠিত হওয়া প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া গেছে।

তবে প্রশ্ন ফাঁসের এ ঘটনায় আবারো অস্বীকার করলেন শিক্ষা বোর্ডের কর্মকর্তারা। বলছেন এ ব্যাপারে কিছুই জানেন না তারা।

শুক্রবার রাত থেকে ফেসবুকের বিভিন্ন গ্রুপ ও পেজ নজরদারিতে রাখার পরও শনিবার সকাল ৯টা ০৩ মিনিটে বাংলা দ্বিতীয়পত্রের নৈর্ব্যক্তিক অভীক্ষার ‘খ’ সেটের উত্তরসহ প্রশ্নপত্রটি ফেসবুকে একটি গ্রুপে পাওয়া যায়। প্রশ্নপত্রটি ওই গ্রুপে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে অন্যান্য অনেক গ্রুপ ও পেজে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া প্রশ্নের সঙ্গে ওই প্রশ্নের হুবহু মিল পাওয়া গেছে।

ফেসবুকে ওই প্রশ্নপত্রটি ছড়িয়ে দিয়ে পোস্টকারীরা লিখেছেন, ‘দ্রুত প্রশ্নটি পড়ে নিন। যাদের যাদের লাগবে দ্রুত ইনবক্স করুন। পেজে লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।’

প্রশ্ন ফাঁসের বিষয়টি ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকারকে জানাতে পরীক্ষা শুরুর আগে অনেকবার ফোন করা হলেও তিনি ধরেননি। এরপর সরাসরি কথা বলতে সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বোর্ডে গেলে জানানো হয়, তিনি অফিসে নেই।

পরীক্ষা শেষে ফাঁস হওয়া প্রশ্ন মিলে যাওয়ার পর আবারও যোগাযোগ করা হলে ফোন ধরেন পরীক্ষা নিয়ন্ত্রক। তিনি বলেন, পরীক্ষা কেন্দ্রে থাকায় ফোন তার সঙ্গে ছিল না।

প্রশ্ন ফাঁসের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, “আমরা এখনো কোনো তথ্য প্রমাণ পাইনি। যেহেতু আপনি বলছেন, আমরা খোঁজ নিয়ে দেখব কি হয়েছে আসলে। নিউজে দেওয়া তথ্য আমরা মিলিয়ে দেখব।”

ঢাকা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহেদুল খবীর চৌধুরী বলেন, ‘আমরা এখনও এ ব্যাপারে কিছু জানি না। আমরাও নজরদারিতে রেখেছি। চেষ্টা করছি, মিলিয়ে দেখবো। তারপর করণীয় তা জানাবো।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com