ফরিদপুরে বিশ্বজাকের মন্জিলে হুজুরের ওফাত দিবসের ওরশ শরীফ

রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ৮:০০ অপরাহ্ণ |

ফরিদপুরে বিশ্বজাকের মন্জিলে হুজুরের ওফাত দিবসের ওরশ শরীফ

শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের ২ দিনব্যাপী মহাপবিত্র বিশ্ব ফাতেহা শরীফ আগামীকাল সোমবার ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হবে।

১ মে পবিত্র রওজা শরীফ যিয়ারত ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। দেশ-বিদেশের  মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান সম্প্রদায়সহ নানা ধর্ম, বর্নের  মানুষ শোক বিধুঁর এ সম্মেলনে সমবেত হবেন।

webnewsdesign.com

প্রসঙ্গত ২০০১ সালের ৩০ এপ্রিল, ১৭ বৈশাখ দিবাগত রাত ১ টা ৩৫ মিনিট মোতাবেক ১ মে, ১৮ বৈশাখ দারুল বাকায় তশরীফ নেন। পবিত্র বেছালত (ওফাত) দিবস – ১ মে স্মরণে বিশ্ব জাকের মঞ্জিলে ২০০২ সাল থেকে প্রতি বছর শোক বিধুঁর এ মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

সুদীর্ঘ ৪০ বছর হযরত শাহ্সূফী খাজা এনায়েতপুরী (কু:ছে:আ:) ছাহেবের দরবারে কঠিন খেদমত ও আত্মত্যাগ এবং এর পথ বেয়ে খোদাপ্রাপ্তি তত্বের সমুদয় নেয়ামতলাভের পর,খাজাবাবা ফরিদপুরী আপন মুর্শিদের নির্দেশে হেদায়েতের বাণী প্রচারে ফরিদপুরের প্রত্যন্ত পল্লী আটরশিতে আগমন করেন।।১৩৫৪ বাংলা সনে আগমনের পর ৫ দশকেরও অধিক সময় অসীম ত্যাগ, তিতীক্ষা, মমতা, প্রেম ও ভালোবাসায় পথহারা, পথভোলা কোটি কোটি মানুষকে কাছে টেনে নিয়ে সত্য ও সুন্দরের দিশা দান করেছেন।

শোক বিধুঁর মহামিলনমেলায় যোগদানে রবিবার থেকে বিরহ কাতর মানুষের ঢল শুরু হয়েছে বিশ্ব জাকের মঞ্জিলে।মানুষের আগমন ধারা আরো তীব্র হবে আগামীকাল সোমবার সকাল থেকে।বাস, লঞ্চ, ট্রলার ও অন্যান্য যানবাহনের অবিরাম কাফেলায় শোকতাপিত মানুষের মহাসমুদ্র তৈরী হবে এক পর্য়ায়ে। খোদা অন্বেষী লাখ লাখ মানুষের এবাদত, বন্দেগী, আহার ও বিশ্রামের সকল সুবিধা সুনিশ্চিতে বরাবরের ন্যায় সকল আয়োজন চুড়ান্ত হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com