ফুটপথ নাকি ডাসবিন?

বুধবার, ২০ জুন ২০১৮ | ৬:৫০ অপরাহ্ণ |

ফুটপথ নাকি ডাসবিন?
ফুটপথ নাকি ডাসবিন?

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী শিক্ষা বোর্ড অফিসের প্রধান গেটের ধারে ফুটপাতের ওপর ময়লা-আবর্জনা স্তুপ করে রাখার অভিযোগ পাওয়া গেছে। এতে করে একদিকে যেমন ওই এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে, অন্যদিকে পথচারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেই সাথে নষ্ট হচ্ছে শিক্ষা বোর্ডের ভাবমূর্তি।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী শিক্ষা বোর্ডের কর্তৃপক্ষ তাদের অফিসের সকল ময়লা-আবর্জনা নিয়মিত স্তুপ করে এই ফুটপাতটির ধারে ফেলে রাখছে। এদিকে কুকুর তাদের খাবারের সন্ধানে এই আবর্জনাগুলোকে আরও ছড়িয়ে ছিটিয়ে দিচ্ছে। প্রতিদিন আশপাশের বিভিন্ন জেলা থেকেও মানুষ আসে তাদের কাজ সমাধানের জন্য এই রাজশাহী শিক্ষা বোর্ডে। তারা যখন বিষয়টি দেখছে তখন এই অতিথিদের রাজশাহী সম্পর্কে একটি বিরূপ ধারণার সৃষ্টি হচ্ছে। অন্য দিকে গ্রিন সিটি, ক্লিন সিটি ও হেলদি সিটি খ্যাত এই রাজশাহীর সুনাম বিনষ্ট হচ্ছে এ ধরণের কর্মকান্ডে।

webnewsdesign.com

শুধু এই এলাকাতেই নয়, নগরীর বিভিন্ন এলাকায় যত্রতত্র এভাবেই ময়লা-আবর্জনা ফেলে রাখা হচ্ছে। আর এই কাজে শামিল স্বায়ং নগরবাসী। তাদের অসচেতনতার কারণে রাজশাহী নগরীর পরিবেশ ও বায়ু প্রতিনিয়তই দূষিত হয়ে উঠছে; সেই সাথে নগরী হারাচ্ছে তার সৌন্দর্য।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যবসায়ী জানান, প্রতিদিন সকালে বা বিকেলে এই ফুটপাতের ধারে বোর্ড অফিসের পিয়ন বা ক্লিনারেরা এসে ময়লা ফেলে দিয়ে যায়। এক দিন বা দুই দিন পর রাজশাহী সিটি করপোরেশনের ভ্যান এসে এই ময়লা তুলে নিয়ে যায়।

এদিকে শিক্ষা বোর্ড অফিসের ভেরতে প্রবেশ করে দেখা যায় তাদের অফিস এলাকার ভেতরে পর্যাপ্ত স্থান রয়েছে প্রাথমিরক একটি ডাস্টবিন তৈরি করার। কর্তৃপক্ষ তা না করে ফুটপাতের ধারে এভাবে আবর্জনা স্তুপ করে রাখান ফলে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে, নাগরীকদের ফুটপাতে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে; একই সাথে শিক্ষা বোর্ডেরও ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অভিমত প্রকাশ করেছেন নগরবাসী।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com