বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী

বুধবার, ০৭ মার্চ ২০১৮ | ৪:৫৬ অপরাহ্ণ |

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত উদ্যানের জনসভায় প্রধানমন্ত্রী

হাজারো ত্যাগের বিনিময়ে বাংলাদেশের মানুষ পেয়েছে স্বাধীনতা। আর সেই স্বাধীনতার স্মৃতিরক্ষার্থে বাংলাদেশে বিভিন্ন দিবস পালিত হয়। ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের বর্ষপূর্তির দিনে সেখানে আয়োজিত জনসভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার আয়োজন করেছে আওয়ামী লীগ। জনসভা শুরু হয় দুপুর ২টায়। আজ বিকাল তিনটার দিকে সভাস্থলে আসেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। জনসভাস্থলে প্রধানমন্ত্রী আসার সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিতি নেতাকর্মীরা দাঁড়িয়ে শ্লোগান দিতে থাকেন। প্রধানমন্ত্রীও হাত নেড়ে তাদের জবাব দেন।

বঙ্গবন্ধুর এ ভাষণ দেওয়ার স্মৃতি বিজড়িত স্থান সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় যোগ দিতে সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসতে থাকেন।

দুপুরের আগেই সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথ দিয়ে সুসজ্জিত পোশাকে মিছিল নিয়ে প্রবেশ করেন অংশগ্রহণকারীরা। উপচেপড়া ভিড় এখন সমাবেশস্থলে। এরই মধ্যে কানায় কানায় ভরে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান। উদ্যান ছাপিয়ে মানুষ ছড়িয়ে পড়েছে শাহবাগ, টিএসসি চত্বর, দোয়েল চত্বরেও।

বেলা আড়াইটার দিকে পবিত্র কোরআন, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।প্রধানমন্ত্রীর আগে মঞ্চে আসন গ্রহণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, যুগ্ম সাধারণ জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন প্রমুখ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ক্লিনিক বন্ধের নির্দেশের ১২ ঘন্টা পরেই ফের চালু…!

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com