বন্যার প্রভাব রিকাবী বাজারে, সবজির দাম বেড়েছে তিনগুণ…

শনিবার, ২৭ জুলাই ২০১৯ | ৬:২১ অপরাহ্ণ |

বন্যার প্রভাব রিকাবী বাজারে, সবজির দাম বেড়েছে তিনগুণ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট
মুন্সীগঞ্জ বন্যার প্রভাব পড়েছে মুন্সীগঞ্জ মিরকাদিম রিকাবী কাঁচা বাজারে সবজির দাম খুব চড়া। দুই সপ্তাহ আগে যে দাম ছিল, বন্যায় এখন তা বেড়ে দ্বিগুণ-তিনগুণ হয়ে গেছে। কোনও কিছুর দামই নিয়ন্ত্রণে নেই।
বাজার করতে এসে সাধারণ ও নিন্ম আয়ের মানুষেরা হিমশিম খেয়ে যাচ্ছেন। রিকাবী বাজারে ঘুরে দেখা গেছে, ৪০ টাকার নিচে কোনো সবজি নেই। তবে দাম বাড়ার তালিকায় সবার উপরে কাঁচামরিচ। রিকাবীবাজারে এক কেজি কাঁচামরিচ ১২০ থেকে ১৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। কেবল কাঁচামরিচ বা সবজি নয়- মিরকাদিম রিকাবী বাজার মাছের বাজারেও রয়েছে বাড়তি দামের অভিযোগ। মাছের বাজারে রুই, বোয়াল, কাতল, তেলাপিয়া, চিংড়িসহ বড় মাছ বিক্রি হচ্ছে ২৩০ থেকে ৫০০ টাকায়। এছাড়া ছোট মাছও বিক্রি হচ্ছে চড়া দামে।
মাছ ব্যবসায়ীরা জানিয়েছেন, বন্যার পানি কমলে মাছের দাম কমবে। তবে ব্রয়লার, কক ও দেশি মুরগির দাম স্বাভাবিক রয়েছে বলে জানান বিক্রেতারা। বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহ আগে প্রতি কেজি পটল ২০ টাকা দরে বিক্রি হলেও এখন তা বেড়ে বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। ঢেঁড়স ২০ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। ১৫ থেকে ২০ টাকা কেজি দরে বিক্রি হওয়া বেগুনের দাম বেড়ে হয়েছে ৫০ থেকে ৬০ টাকা। মিষ্টি কুমড়া ১৫ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। বরবটি ১০-১২ টাকা কেজি দরে বিক্রি হলেও এখন তার দাম বেড়ে দাঁড়িয়েছে ৬০ টাকা।
এছাড়া করলা বিক্রি হতো প্রতিকেজি ২০ টাকা, এখন তা বেড়ে হয়েছে ৮০ টাকা। কচুরমুখী ১০ থেকে ১৩ টাকা বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৬০ টাকায়। ১৫ টাকা কেজির আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকায়। পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকায়। রিকাবী বাজারের সবজি দোকানি বলেন, তবে সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা দেওয়ায় ওইসব অঞ্চল থেকে সবজির সরবরাহ কমে গেছে। মুন্সীগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীরা বেশি দামে সবজি সরবরাহ করা হচ্ছে। এ কারণে বাজারে হঠাৎ সবজির দাম বেড়ে গেছে। এ কারণে আমাদেরও বেশি দামে সবজি কিনে বিক্রি করতে হচ্ছে।

 


মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com