বরিশাল পলিটেকনিক এর ১৭৫ শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবেন না -জেনে নিন কারণ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯ | ৩:১৬ অপরাহ্ণ |

বরিশাল পলিটেকনিক এর ১৭৫ শিক্ষার্থী পরীক্ষা দিতে পারবেন না -জেনে নিন কারণ
বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট -ফাইল ছবি

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের বিভিন্ন সেমিস্টারের ১৭৫ শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নিতে পারবেন না। ক্লাসে উপস্থিতির হার শতকরা শূন্যভাগ হওয়ায় তাদের জন্য এ শাস্তি নির্ধারণ করেছে ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এ ছাড়া নিয়মিত ক্লাস না করায় এক হাজার ৬০০ শিক্ষার্থীকে শোকজ এবং ৮০০ শিক্ষার্থীর অভিভাবককে সতর্ক করা হয়েছে। এদিকে যেসব শিক্ষার্থী সমাপনী পরীক্ষায় অংশ নিতে পারছেন না তারা অভিযোগ করেছেন, উপযুক্ত কারণেই তারা ক্লাসে অংশ নিতে পারেননি। তবে কর্তৃপক্ষ তা বিবেচনায় না নিয়েই এ শাস্তি নির্ধারণ করেছেন।

শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রকৌশলী রুহুল আমিন জানান, কারিগরি শিক্ষা বোর্ডের নিয়মানুযায়ী ১৭৫ শিক্ষার্থীকে সমাপনী পরীক্ষার ফরম পূরণ করতে না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফরম পূরণ শুরু হওয়ার ১১ সপ্তাহ আগে তাদের সতর্ক করা হয়েছিল। গত ২৪ এপ্রিল থেকে শুরু হয়েছে সমাপনী পরীক্ষার ফরম পূরণ।

সমাপনী পরীক্ষায় যে ১৭৫ শিক্ষার্থী অংশ নিতে পারবেন না তারা দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ সেমিস্টারের। তাদের মধ্যে সিভিল বিভাগের ৩১, ইলেকট্রিক্যালের ৩০, পাওয়ার বিভাগের ২১, মেকানিক্যালের ১৬, ইলেকট্রনিক্সের ২৯, কম্পিউটারের ১৬, ইলেকট্রোমেডিকেলের ৩১ এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের ২ শিক্ষার্থী রয়েছেন। আগামী ২৩ জুন অনুষ্ঠিতব্য সমাপনী পরীক্ষায় তারা অংশ নিতে পারবেন না।

শিক্ষার্থী আশিকুল ইসলাম জানান, তিনি অসুস্থতার কারণে ক্লাস করতে পারেননি। বিষয়টি তিনি বিভাগীয় প্রধানকে জানিয়েছিলেন। তার পরও তাকে গত ২৪ এপ্রিল থেকে শুরু হওয়া সমাপনী পরীক্ষার ফরম পূরণ করতে দেওয়া হচ্ছে না।

নাম প্রকাশ না করার শর্তে এক ছাত্রী জানান, তিনি অন্তঃসত্ত্বা হওয়ায় ক্লাস করতে পারেননি। তার পরও কর্তৃপক্ষ তাকে ফরম পূরণ করতে দিচ্ছে না।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অধ্যক্ষ। তিনি বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় ক্লাসে উপস্থিতির হার যাচাই করেই তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোনো শিক্ষার্থী অনুপস্থিতির উপযুক্ত কারণ দেখাতে পারলে তাকে ফরম পূরণের সুযোগ দেওয়া হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com