বালিয়াডাঙ্গীতে কৃষকের ভুট্টা ক্ষেতের ফসল কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা

মঙ্গলবার, ০৫ জুন ২০১৮ | ৩:৪৫ পূর্বাহ্ণ |

বালিয়াডাঙ্গীতে কৃষকের ভুট্টা ক্ষেতের ফসল কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা
বালিয়াডাঙ্গীতে কৃষকের ভুট্টা ক্ষেতের ফসল কেটে নিয়ে গেছে দূর্বৃত্তরা

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) সংবাদদাতাঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নাগেস্বরবাড়ী গ্রামের কৃষক তরণী শীলের দখলীয় নাগেস্বরবাড়ী মৌজার ভুট্টা ক্ষেতের ফসল ৪ মে সোমবার সকাল ১০ টায় কেটে নিয়ে গেছে প্রতিবেশি দূর্বৃত্তরা ।

জানাগেছে, বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের নাগেস্বরবাড়ী গ্রামের কৃষক তরণী শীলের দখলীয় নাগেস্বরবাড়ী মৌজায় ভুট্টা ক্ষেতের ফসল গতকাল সকাল ১০টায় একই গ্রামের নবদ্বীপ চন্দ্র,পিতাম্বর চন্দ্র, রাফেয়েল চন্দ্র ও মেনকা রানীসহ ১০/১২ জন দুর্বিত্তরা কেটে নিয়ে গেছে। এ ঘটনায় কৃষকের পরিবারের পক্ষ থেকে মৃত অন্য প্রসাদের পূত্র রমেশ চন্দ্র শীল স্থানীয় থানায় লিখিত অভিযোগ দাখিল করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

webnewsdesign.com

উল্লেখ্য যে, ইতিপূর্বে দূর্বৃত্তরা ভুট্টাক্ষেতের ফসল নষ্ট করে পুকুরের মাটি খননে বাধা দেওয়ায় দূর্বৃত্তদের হামলায় কমলা (৩৫), ববিতা (২২), মিরলা (৭০), ললিতা (৪৫), মলিনা (৩৫) সহ ৫জন গুরুতর আহত হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়।
এলাকাবাসীদের সূত্রে জানা গেছে, উপজেলার নাগেস্বরবাড়ী গ্রামের তরনী শীলের দখলীয় নাগেস্বরবাড়ী মৌজায় পুকুরে একই গ্রামের দামিয়েল সিংহ ও তার পুত্র কৃষ্ণ ও তার ভাই পিতর সিংহসহ ৫/৭ জনের একটি দল মিলে বুধবারের দিন দুপুর ১২টায় কোদাল দিয়ে মাটি খনন করতে থাকলে এসময় তরণী শীলের স্ত্রী কমলা শীল ও তার পরিবারের লোকজন দূবৃর্ত্তদেরকে পুকুর খননে বাধাঁ দিতে গেলে দূবৃত্তরা ক্ষিপ্ত হয়ে তাদেরকে এলোপাথারীভাবে মারপিট করে গুরুতর আহত হয়।

আহতরা হলেন- নাগেস্বরবাড়ী গ্রামের তরণী শীলের স্ত্রী কমলা, রবির স্ত্রী ববিতা, মৃত অন্য প্রশাদের স্ত্রী মিরলা, রশিক লালের স্ত্রী ললিতা ও বিরেন শীলের স্ত্রী মলিনা। পরে আহতদেরকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। ওই সময় তরনী শীল বাদী হয়ে স্থানীয় থানায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা রুজু না করে আদালতে মামলা করার পরামর্শ দেন। আহতদের সুস্থ্যতার পর তরনী শীল বাদী হয়ে ১২জনের বিরুদ্ধে ঠাকুরগাঁও চীফ জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা দায়ের করে। বিষয়টি বিবাদীরা জানতে পারে থানা পুলিশকে হাত করে স্থানীয় থানায় দানিয়েল বাদী হয়ে তরনী শীল সহ ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। শুধু তাই নয়, একরে পর এক দানিয়েল সহ তাঁর লোক জন ১৫টি মামলা দায়ের করে তরনী শীলের লোকজনকে হয়রানি করে আসছে বলে এলাকাবাসীর অভিযোগ।

এ নিয়ে গত মে মাসের বালিয়াডাঙ্গী উপজেলার পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার চোরাচালান,মাদক,সন্ত্রাস,নাসকতা বিরোধী মাসিক সভায় বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের আবুল কালাম আজাদ এর বক্তব্যে বলেছেন নাগেশ^রী গ্রামের মৃত সবর চন্দ্র সিংহের পূত্র সম্ভু রাম সিংহের নেতৃত্তে একের পর এক মিথ্যা মামলা দিয়ে তরনী শীলের লোকজনকে হয়রানি করে আসছে।

বিষয়টি তিনি সংশ্লিষ্ট থানা ওসির দৃষ্টি আকর্ষণ জানিয়েছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com