ঠাকুরগাঁওয়ের

 বালিয়াডাঙ্গীতে গণকবরের সন্ধান…

শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ১১:১৩ অপরাহ্ণ |

 বালিয়াডাঙ্গীতে গণকবরের সন্ধান…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে স্বাধীনতার ৪৮ বছর পর গণকবরের সন্ধান পাওয়া গেছে। শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের র‌্যালি ও আলোচনা সভা শেষে বিকালে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার কুশলডাঙ্গী হাটের পাশে গণকবরের স্থান পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল।

তিনি বলেন, ১৯৭১ সালে কুশলডাঙ্গী বাজারের পাশে ১৭ জন বাঙালিকে নির্মমভাবে হত্যা করেছে পাক সেনারা। মুক্তিযোদ্ধাদের নিকট এমন কথা শোনার সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছি সেই স্থানে।


ঘটনাস্থলে গিয়ে আরও জানা যায়, নির্মমভাবে হত্যাকাণ্ডের পর ফেলে যাওয়া লাশগুলোকে স্থানীয় হিসাব উদ্দীন ও মন্টু মিয়া নামে দুই ব্যক্তি এক সঙ্গে গণকবর দেয়।

গনকবরের স্থানটিকে কাপড় দিয়ে চিহ্নিত করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী ১৬ ডিসেম্বর গণকবরে শ্রদ্ধা নিবেদনসহ আগামী প্রজন্মের নিকট বিয়ষটি তুলে ধরতে খুব শীঘ্রই স্থানটিতে স্মৃতিস্তম্ভ স্থাপন করা হবে বলে নেতৃবৃন্দরা জানান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান, উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সহিদুর রহমানসহ মুক্তিযোদ্ধা ও তাদের স্বজনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



পঞ্চগড়ে জগন্নাথ জিউ মন্দিরে চুরি…!

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com