বালিয়াডাঙ্গীতে ৩৭ কৃষি শ্রমিকের বকেয়া মুজুরী আদায়ের দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকরা গভীর রাতে থানায় অবস্থান

বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | ৭:৪৩ অপরাহ্ণ |

বালিয়াডাঙ্গীতে ৩৭ কৃষি শ্রমিকের বকেয়া মুজুরী আদায়ের দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকরা গভীর রাতে থানায় অবস্থান
বালিয়াডাঙ্গীতে ৩৭ কৃষি শ্রমিকের বকেয়া মুজুরী আদায়ের দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকরা গভীর রাতে থানায় অবস্থান

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৩৭ কৃষি শ্রমিকের বকেয়া মুজুরী আদায়ের দাবীতে বিক্ষুব্ধ শ্রমিকরা গভীর রাতে স্থানীয় থানায় অবস্থান করলে পুলিশে হস্তক্ষেপে বিষয়টি অবশেষে নিস্পত্তি হয়েছে।
৩৭জন কৃষি শ্রমিক সারাদিন কাজ করেও শ্রমের মুজুরী না দেওয়ায় রাত একটার সময় থানায় আশ্রয় নিলেন শ্রমিকরা। তারা বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল পতিলা ভাষা গ্রামের দিন মুজুর।
এ ঘটনাটি জানা গেছে, গত বুধবার দিবাগত রাত ১টায় বালিয়াডাঙ্গী থানায়। শ্রমের মুজুরীর দাবিতে তখনো থানায় বসে ছিলেন ৩৭ জন শ্রমিক। শ্রমিকরা জানায়, ঠাকুরগাও জেলার, বালিয়াডাঙ্গী উপজেলার দুর্গাপুর গ্রামের আলহাজ্ব খলিলুর রহমান ওরফে টপ হাজি ওরফে ডবল হাজ্বীর ধান কাটার কাজ করে তারা। তাদেরকে বিঘা প্রতি ২৩শ টাকা হিসেবে চুক্তিভিত্তিতে কাজ শুরুকরে। সারাদিনে ১২ বিঘা জমিতে ধান কাটার পর টাকা চাইলে সে (টপ হাজ্বী) টাকা দিবে না মর্মে গড়িমসি করে। এতে মুজুরীর পরিমান দাড়ায় ২৭ হাজার ৬ শত টাকা। এর মধ্যে ৫হাজার টাকা অগ্রিম দিয়ে কাজে লাগায়। বাকী ২২ হাজার ৬ শত টাকার জন্য রাত ১২ টা পর্যন্তপাড়া বাড়ীর সামনে অবস্থান করলেও কোন কাজ হয়নি। ফলে প্রমিকরা বাধ্য হয়ে থানায় বিচার প্রার্থী হয়। থানা তাৎক্ষনিকভাবে একটি অভিযোগ গ্রহন করে। ৩৭ জন শ্রমিকের পক্ষে মনসুর আলী অভিযোগ করেন।
অভিযোগকারী মনসুর আলী জানান,দেখুন আমাদের হাতে বাজারের ব্যাগ। আমরা দিন আনি দিন খাই। আজ টাকা না পাওয়ায় চাল কিনতে পারিনি। বউ বাচ্চাকে নিয়ে না খেয়ে থাকতে হবে।
নাম প্র্রকাশ না করার শর্তে ডবল হাজ্বী ওরফে টপ হাজ্বীর একজন প্রতিবেশী জানান, এই গ্রাম কিংবা এলাকার কোন শ্রমিক তার বাড়ীতে কাজ করতে চাই না। বাইরের লোক কাজে আসলেই নানা অজুহাতে তাদের ঠকায়।ওর স্বভাব শ্রমিক ঠকানো।
এ ব্যপারে খলিল হাজির ছেলে নজরুল ইসলাম জানান, আমরা টাকা খাওয়ার মতো লোক নয়। তবে টাকা দিতে কিছুদিন সময় লাগতে পারে। থানার অভিযোগ করার ব্যপারে সে জানায়, থানায় জানিয়ে কোন লাভ হবে না।
বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মিজানুর রহমান জানান, আমি অভিযোগ পেয়েছি। এটি একটি অমানবিক কাজ করেছেন তিনি, এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হলে গতকাল সকালে থানায় সালিশ বৈঠকের মাধ্যেমে শ্রমিকদের বকেয়া পাওনা টাকা বুঝিয়া দিয়ে বিষয়টি মিমাংশা করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com