বালিয়াডাঙ্গীর দুওসুও ইউনিয়ন বিএনপির উদ্যোগে শহীদরাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যু বাষির্কী উপলক্ষে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | ১২:২৯ পূর্বাহ্ণ |

বালিয়াডাঙ্গীর দুওসুও ইউনিয়ন বিএনপির উদ্যোগে শহীদরাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যু বাষির্কী উপলক্ষে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বালিয়াডাঙ্গীর দুওসুও ইউনিয়ন বিএনপির উদ্যোগে শহীদরাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যু বাষির্কী উপলক্ষে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) সংবাদদাতা : বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহদত বাষির্কী উপলক্ষে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়ন বিএনপির উদ্যোগ্য গতকাল বাদ আসর কালমেঘ আর আলী উচ্চ বিদ্যালয় কলেজের সম্মেলন কক্ষে আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি রাহিউর রহমান চৌধুরী বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আজ ৩৭তম শাহাদতবার্ষিকী। ১৯৮১ সালের ৩০ মে রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে একদল বিপথগামী উচ্ছৃঙ্খল সৈনিকের হাতে তিনি নির্মমভাবে শাহাদতবরণ করেন। তার বয়স হয়েছিল মাত্র ৪৫ বছর।
জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসে এক ক্ষণজন্মা রাষ্ট্রনায়ক। তার ঘটনাবহুল কর্মময় জীবন বাংলাদেশের মানুষের হৃদয়ে চিরস্থায়ী আসন অলঙ্কৃত করে আছে। নানা কারণে তিনি বাংলাদেশের জাতীয় ইতিহাসের গুরুত্বপূর্ণ ও গৌরবোজ্জ্বল অধ্যায়ে স্থান করে নিয়েছেন। তার সততা, নিষ্ঠা, গভীর দেশপ্রেম, পরিশ্রমপ্রিয়তা, নেতৃত্বের দৃঢ়তা প্রভৃতি গুণাবলি এ দেশের গণমানুষের হৃদয়কে স্পর্শ করেছিল। তিনি ছিলেন একজন পেশাদার সৈনিক। তা সত্ত্বেও সাধারণ মানুষের কাছে তার গ্রহণযোগ্যতা ছিল প্রবাদতুল্য। মাত্র ছয় বছর রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছিলেন জিয়াউর রহমান। কিন্তু সাধারণ মানুষ তার ওপর ছিল প্রচ- আস্থাশীল। জীবনের শেষ দিন পর্যন্ত তার ওপর মানুষের এই আস্থায় কোনো চিড় ধরেনি। রাষ্ট্র পরিচালনায় তিনি সফল হয়েছিলেন।
তিনি বলেন, এই মহান জাতীয়তাবাদী নেতার জনপ্রিয়তা দেশী-বিদেশী চক্রান্তকারী শক্তি কখনোই মেনে নিতে পারেনি। ক্ষমতা গ্রহণের পর থেকেই অশুভ চক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে থাকে। এই চক্রান্তকারীরা ১৯৮১ সালের ৩০ মে রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করে।
রাজিউর রহমান চৌধুরী আরো বলেন, বর্তমান অনৈতিক সরকার একদলীয় সরকারের আদলে দেশ পরিচালনা করছে। এ অবস্থায় হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে সব গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আপসহীন নেত্রী কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আবারো তার নেতৃত্বে বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।
৫নং দুওসুও ইউনিয়ন বিএনপির সভাপতি সফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরুন্নবী, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ড. টিএম মাহাবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক খোরসেদ আলম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মামুন আক্তার সবুর, ৫নং দুওসুও ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক সফিউল আলম বাহাদুর, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা ছাত্রদলের সাধারস সম্পাদক ওমর ফারুক পান্না প্রমুখ।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com