বালিয়াডাঙ্গীর ভানোর ইউনিয়ন বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল

শুক্রবার, ০৮ জুন ২০১৮ | ১১:৩৩ অপরাহ্ণ |

বালিয়াডাঙ্গীর ভানোর ইউনিয়ন বিএনপির উদ্যোগে  আলোচনা  সভা, ইফতার ও দোয়া মাহফিল
বালিয়াডাঙ্গীর ভানোর ইউনিয়ন বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়ন বিএনপির উদ্যোগে গতকাল শুক্রবার হলদিবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব কেন্দ্রীয় কমিটি ও ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডা. মোঃ আব্দুস সালাম।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য ড্যাবের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডাঃ মোঃ আব্দুস সালাম বলেন, আওয়ামীলীগের এই ফ্যাসীবাদী সরকার অন্যায় ভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারর্পাসন তিন বারের সাবেক প্রধান মন্ত্রী আপোষহীন লৌহ মানবি নেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি করে রেখেছে। তিনি বর্তমানে হাটু, চোখসহ বিভিন্ন অসুস্থ্যতায় ভুগছেন। তার সঠিকভাবে চিকিৎসা ও সেবা পাচ্ছেনা না।

তিনি অরো বলেন, বর্তমান সরকারের আমলে নির্যাতন নিপীড়ন অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। কারণ এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই সরকার একদলীয় এবং ভোটারবিহীন অবৈধ সরকার। এজন্যই বিএনপির ওপর বেশি নির্যাতন। কারণ তারা জনগণের মনের কথাগুলো কিছুটা হলেও বলে।


আমি বলব- এসব নির্যাতন বন্ধ করতে হলে আমাদেরকে কঠিন আন্দোলন করতে হবে। আন্দোলনের মাধ্যমেই সভ্যতা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আজকে সরকার বলছে উন্নয়শীল দেশের কথা। কিন্তু সভ্যতা, মূল্যবোধ, গণতন্ত্র ও সুশাসন না থাকলে উন্নয়শীল বলাটা অর্থহীন।

বেগম জিয়ার কারাবন্দি প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করেছে। উচ্চ আদালত জামিন দিলেও নিম্ন আদালত জামিন দিচ্ছে না। তারা সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে। বিচারবিভাগের পৃথকীকরণ সত্যিকারার্থে আর নেই।


ডাঃ আব্দুস সালাম প্রত্যাশা ব্যক্ত করে বলেন, আপনারা খালেদা জিয়ার জামিন বিলম্বিত করতে পারেন। কিন্তু তিনি মুক্তি পাবেন। আমাদের দলের নেতৃত্ব দেবেন। বিএনপি বেগম জিয়ার নেতৃত্বেই আগামী নির্বাচনে অংশ নেবে এবং বাংলাদেশে আগামী দিনে সুষ্ঠু নির্বাচন হবে ইনশাল্লাহ।

বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা প্রত্যাশা করি আগামী নির্বাচন সুষ্ঠু হবে। মানুষ নির্ভয়ে ভোট দিতে পারবে। বিশেষ করে গ্রামের ভোটারেরা ভোটকেন্দ্রে যাবেন নি:সঙ্কোচে। কোনো সমস্যা থাকবেনা। এরবাইরে কোনো নির্বাচন জনগণ মানবেনা, হতেও দিবেনা। সারাদেশের ২০দলীয় জোটের তৃর্ণমুল পর্যায়ের নেতা-কর্মীদের আন্দোলন জোরদারের মাধ্যমে তার মুক্তি করে আমাদের ঘরে ফিরতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান রহমান চৌধুরী বলেন, দেশব্যাপী মাদবিরোধী অভিযানে সরকারের দূরভিসন্ধি রয়েছে মন্তব্য করে তিনি বলেন, গত নয় বছরে বর্তমান সরকারের আমলে বাংলাদেশে মাদকের বিস্তার লাভ করেছে। মাদকের সাথে সরকারের সবাই জড়িত। এই সরকারই মাদকের সুযোগ করে দিয়েছে। আজকে তরুণদেরকে মাদকের মাধ্যমে চেতনা থেকে দূরে রেখেছে সরকার।

রাজিউর রহমান রহমান চৌধুরী আরো বলেন, সরকার এতোদিন কোথায় ছিল? হঠাত করে কেনো মাদকবিরোধী অভিযান শুরু করল? আসলে এর মাধ্যমে সরকার মানুষ হত্যার লাইসেন্স দিয়ে দিচ্ছে। সংবিধানের কোথায় আছে যে বিচারবহির্ভূত মানুষ হত্যা করা যাবে? আসলে দেশে আইন নেই। এ জন্যই বিচারবহির্ভূত হত্যাকান্ড চলছে। কারণ এই সরকার আইনের শাসনে, জনগণের মতামতকে বিশ্বাস করেনা। বর্তমান অনৈতিক সরকার একদলীয় সরকারের আদলে দেশ পরিচালনা করছে। এ অবস্থায় হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে সব গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আপসহীন নেত্রী কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আবারো তার নেতৃত্বে বহুদলীয় গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আনন্দোলনে অংশ নিতে হবে।

আলোচনা সভায় ভানোর ইউনিয়ন বিএনপির সভাপতি সহিদুর রহমান সহিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডাঃ তোফাজ্জল হোসেন, সাধারন সম্পাদক ড. টিএম মাহাবুবুর রহমান, সহ- সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মামুন আক্তার সবুর, উপজেলা যুবদলের সভাপতি ইউসুফ আলী, উপজেলা জাসাস’র সাধারন সম্পাদক হারুন অর রশিদ, উপজেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারন সম্পাদক ওমর ফারুক পান্না, সাংগঠনিক সম্পাদক বজলুর রশিদ, ভানোর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক রাশেল, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক হিটলার, বড়বাড়ী ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক জিল্লুর রহমান, শহীদ তিতুমীর কলেজের সাবেক ছাত্রদলের নেতা মিজানুর রহমান, প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের শীর্ষ নেতৃবর্গরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com