ঠাকুরগাঁওয়ের

বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার ৪ আসামী ঢাকায় র‌্যাবের হাতে গ্রেফতার…

মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২ | ৯:৪৫ অপরাহ্ণ |

বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার ৪ আসামী ঢাকায় র‌্যাবের হাতে গ্রেফতার…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের মৎস্যজীবীলীগ নেতা শাকিল হত্যা মামলার আসামীদের ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারীর ভিত্তিতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দেলোয়ার হোসেন (৪৫) ও তার ছেলে শামীম হোসেন (২০) এবং ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে হাবিব হোসেন (২৪) ও জসিম উদ্দীনকে (২৬) সহ একই পরিবারের ৪ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

গ্রেফতারের বিষয়টি সংস্থাটি এক প্রেসবিফ্রিং এর মাধ্যমে নিশ্চিত করেন।


ঢাকা র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার মোঃ সাইফুর রহমান গতকাল এক প্রেসবিফ্রিং উল্লেখ্য করে বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়ন মৎসজীবীলীগের সভাপতি শাকিল আহম্মেদ হত্যা মামলার আসামীদের ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারীর ভিত্তিতে র‌্যাব-১০ এর আভিযানিক একটি দল গত শনিবার রাজধানীর বংশাল এলাকা থেকে প্রথমে হলদিবাড়ী হাট জামে মসজিদের ইমাম দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী হেমায়েতপুরের রিশিপাড়া থেকে হাবিব হোসেনকে ও তাদের দেওয়া তথ্য মতে নবীনগর থেকে শামীম হোসেনকে এবং তার দেওয়া তথ্য মতে জসিম উদ্দীনসহ ৪ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার বিশ্বমপুর গ্রামের তসলিম উদ্দীনের ছেলে দেলোয়ার হোসেন ও তার ছেলে শামীম হোসেন, তসলিম উদ্দীনের ছেলে জসিম উদ্দীন ও তার ভাই হাবিব হোসেন।


মামলার সূত্রে জানা গেছে, বালিয়াডাঙ্গী উপজেলা ভানোর ইউনিয়নের হলদিবাড়ী হাট জামে মসজিদের ইমাম দেলোয়ার হোসেন গত ১৯শে আগষ্ট শুক্রবারে জুমার নামাজের আগে খুতবায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তিমূলক একটি বয়ানকে কেন্দ্র করে প্রতিবাদ জানায় এবং নতুন ইমাম নিয়োগ করে। এই ঘটনায় গত ৩রা সেপ্টেম্বর বিকালে হলদিবাড়ী হাট ভূমি অফিস সংলগ্ন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে শাকিলের বড় ভাই সাঈদ আলমসহ ৩ জন আহত হয়।

আহতদের মধ্যে ভানোর ইউনিয়ন মৎসজীবীলীগের সভাপতি শাকিল আহম্মেদ গুরুতর আহত হলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন সকালে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।


এঘটনায় নিহতের বড় ভাই ও ভানোর ইউনিয়ন যুবলীগের সভাপতি সাঈদ আলম বাদী হয়ে ভানোর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামী করে একটি মারপিটের মামলা করেন। পরবর্তীতে শাকিলের মৃত্যুর পর মামলাটি হত্যা মামলায় রুপান্তরিত করা হয়। মামলা দায়েরের পর থেকে আসামীরা পলাতক থাকায় তাদেরকে গ্রেফতারে র‌্যাব ও পুলিশ অভিযান পরিচালনা করতে থাকলে গত শনিবার র‌্যাব-১০ ঢাকা রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে একই পরিবারের মামলার ৪ আসামীকে গ্রেফতার করে আসামীদের বালিয়াডাঙ্গী থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

অপরদিকে, বালিয়াডাঙ্গী উপজেলা মৎসজীবীলীগের আয়োজনে ভানোর ইউনিয়ন মৎসজীবীলীগের সভাপতি শাকিল হত্যার বিচারের দাবীতে এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীরা শনিবার দুপুরে বালিয়াডাঙ্গী চৌরাস্তা শহীদ মিনারের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। শাকিলের বড় ভাই মামলার বাদী সাঈদ আলম বলেন, মামলার এক সপ্তাহ পেরিয়ে যাবার পর র‌্যাব-১০ রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এব্যাপারে বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ খায়রুল আনাম বলেন, শাকিল হত্যা মামলার আসামী পিতা- পুত্র এবং পুলিশি তদন্তে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জন সহ একই পরিবারের মোট ৪ আসামীকে রাজধানী ঢাকার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে গত শনিবার গ্রেফতার করে থানা পুলিশের নিকট হস্থান্তর করে। ঢাকা থেকে আসামীদেরকে নিয়ে থানায় পৌছানোর পর আজ মঙ্গলবার ঠাকুরগাঁও চীফ জুডিশীয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতের বিচারকের নিকট হাজির করা হয়। বাকী আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা ও তৎপরতা অব্যাহত রয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com