বিএনপি থেকে ইতিবাচক সাড়া মেলেনি জাতীয় ঐক্যে

মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ | ১০:০০ পূর্বাহ্ণ |

বিএনপি থেকে ইতিবাচক সাড়া মেলেনি জাতীয় ঐক্যে
ফাইল ছবি

সংবাদ গ্যালারি ডেস্ক: বাংলাদেশে তৃতীয় শক্তির উত্থান নিয়ে বহুদিন ধরেই কাজ করছে সুশীল সমাজ এবং বিভিন্ন পশ্চিমা দেশের দূতাবাস। আর এদের উদ্যোগের ফলেই গত বছর হঠাৎ করেই আবির্ভাব ঘটে যুক্তফ্রন্ট নামক আনকোরা এক জোটের। ওই সময় বিকল্প ধারার প্রেসিডেন্ট ও নবগঠিত যুক্তফ্রন্টের আহ্বায়কের বাসায় পদধূলি দেন গণফোরাম নেতা ড. কামাল হোসেন। যুক্তফ্রন্ট নিয়ে বিএনপির বহিষ্কৃত নেতার সঙ্গে ঐক্য পোষণ করেন গণফোরাম প্রেসিডেন্ট। পরবর্তীতে বিএনপি তাদের সাথে যোগ দেয়।

যুক্তফ্রন্ট নিয়ে আশায় বুক বাঁধে তৃতীয় শক্তির স্বপ্নসারথীরা। কিন্তু এরপর শুধুই ভাঙন আর বিভেদের ইতিহাস।

webnewsdesign.com

জাতীয় ঐক্য গঠনে প্রত্যাশিত সাড়া দিচ্ছে না বিএনপি নেতারা। অনেক দিন থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষস্থানীয় নেতারা নির্দলীয় সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কথা বলে আসছেন। বেগম খালেদা জিয়া জেলে যাওয়ার পর তারা এই তৎপরতা আরো বাড়িয়েছেন। এখন প্রায় প্রতিদিনই বিভিন্ন অনুষ্ঠানে দলটির নেতারা জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কথা বলছেন।

অন্যদিকে জাতীয় ঐক্য প্রসঙ্গে যুক্তফ্রন্টের অন্যতম শরিক কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, জামায়াতকে নিয়ে সমস্যা আছেই। জামায়াত সত্যিকার অর্থেই মুক্তিকামী মানুষের জন্য একটি প্রধান বাধা। তিনি বলেন, বিএনপির নেতৃত্বে এবং কর্তৃত্বে দেশে জাতীয় ঐক্য হবে না। এ ক্ষেত্রে বিএনপির সহযোগিতা থাকতে পারে।

তবে বিএনপি নেতারা বলেছেন, ঐক্য গঠনে ছোট ইস্যুকে বড় করে দেখার কিছু নেই। বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ বলেন, আমাদের একটি বড় দাবি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা। এজন্য দেশের সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করার একটি উদ্যোগ বড় দল হিসেবে বিএনপি নেবে। তারপর এতে যাদের ইচ্ছে হয় থাকবে, আর যাদের ইচ্ছে হবে না তারা থাকবে না।

জানা গেছে, বেশকিছু দিন ধরে ২০ দলিয় জোটের শরিক দলগুলোর নেতারা স্ব-স্ব আসনে নিজেদের মতো করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। জাতীয় নির্বাচনে জোটের কাছে ৭০টি আসন চায় জামায়াতে ইসলামী। দলের নীতিনির্ধারকরা ৭০টি আসনে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিয়ে সাংগঠনিক তৎপরতাও শুরু করেছেন। অন্য দলগুলোর ক্ষেত্রে পাঁচজন করে সব মিলিয়ে দেড় শতাধিক নেতা জোটের মনোনয়নপ্রত্যাশী।

বিএনপির অভ্যন্তরিন নানা কোন্দলের কারণে ইতিবাচক সাড়া পাচ্ছে না জাতীয় ঐক্য এবং বাধা গ্রস্থ হচ্ছে জাতীয় ঐক্য।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com