বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

রবিবার, ২১ এপ্রিল ২০১৯ | ৩:৫৬ অপরাহ্ণ |

বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই

বিশিষ্ট সাংবাদিক মাহফুজ উল্লাহ আর নেই। তিনি ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। তিনি হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপ সহ নানান জটিলতায় ভুগছিলেন।

এই সাংবাদিকের মৃত্যুখবর নিশ্চিত করেছিলেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতা ডা. এ জেড এম জাহিদ। তিনি একাধিক সংবাদমাধ্যমকে জানান, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মাহফুজউল্লাহ’র লাইফ সাপোর্ট খুলে নিয়ে চিকিৎসকরা রোববার (২১ এপ্রিল) বিকেল ৩টা ১০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেছেন। বিভিন্ন গণমাধ্যমে এ সংবাদ প্রকাশিত হয়। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন দল ও সংগঠন থেকে সংবাদমাধ্যমে শোক বার্তাও পাঠানো হয়।

webnewsdesign.com

মাহফুজউল্লাহ দীর্ঘদিন ধরে কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। গত ২ এপ্রিল অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হয় তাকে। পরে উন্নত চিকিৎসার জন্য ১০ এপ্রিল দিবাগত রাত ১২টার দিকে তাকে নিয়ে ব্যাংককের পথে রওনা দেয় পরিবার। পরদিন তাকে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৫০ সালের ১০ মার্চ নোয়াখালীতে জন্মগ্রহণ করেন মাহফুজউল্লাহ। ছাত্রজীবনে বাম রাজনীতি করেছেন, ষাটের দশকে ছাত্র ইউনিয়নের সভাপতিও ছিলেন। অংশ নিয়েছেন ঊনসত্তরের গণঅভ্যুত্থানে। চীনে বিশেষজ্ঞ হিসেবে এবং কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসেও কাজ করেছেন তিনি। খণ্ডকালীন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। পরে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন।

ছাত্রজীবন থেকেই সাংবাদিকতায় যুক্ত হন মাহফুজউল্লাহ। সাপ্তাহিক বিচিত্রার জন্মলগ্ন থেকেই যুক্ত ছিলেন তিনি। পরে বিভিন্ন সময়ে দেশের নেতৃত্বস্থানীয় বাংলা ও ইংরেজি দৈনিকে কাজ করেছেন তিনি। দেশে পরিবেশ বিষয়ক সাংবাদিকতার পথিকৃৎ তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com