বিশ্বকাপ দলে তাসকিন!

রবিবার, ১২ মে ২০১৯ | ৬:০৭ অপরাহ্ণ |

বিশ্বকাপ দলে তাসকিন!
ফাইল ছবি

আসন্ন বিশ্বকাপ উপলক্ষে অংশগ্রহণকারী ১০টি দলই তাদের ১৫ সদ্যসের স্কোয়াড ঘোষণা করেছে। তবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকেই আলোচনা-সমালোচনার কমতি নেই। কারণ টাইগার বিশ্বকাপ স্কোয়াডে সবাইকে চমকে দলে জায়গা করে নেন আবু জায়েদ চৌধুরী রাহী এবং বাদ পড়ে তাসকিন আহমেদে। আবেগ ধরে রাখতে না পেরে কেঁদেছিলেন তিনি। তবে এবার সম্ভবত বিশ্বকাপ দলে জায়গা পেয়ে সেই হতাশা দূর করার সুযোগ পাচ্ছেন তাসকিন!
গতকাল সকালে হঠাৎ শোনা যায় টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে আসতে যাচ্ছে পরিবর্তন। ডান-হাতি পেসার আবু জায়েদ রাহীর বদলে সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ। এ ছাড়া আয়ারল্যান্ডে একটি প্রস্তুতি ম্যাচে খেলেছেন তাসকিন। খরুচে হলেও শিকার করেছিলেন তিন উইকেট। রাহী এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এমনকি রাহী ইনজুরির কারণে ঠিকমতো অনুশীলনও করেননি এতদিন। আয়ারল্যান্ডের ডাবলিন থেকে সে কারণ জানিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানিয়েছেন, ইনজুরির কারণে রাহী একদিন মাত্র নেটে বোলিং করেছেন। তবে ফিজিওরা এখনো পর্যন্ত ইনজুরির ব্যাপারে বিস্তারিত কিছু বলতে পারেননি। স্কোয়াড পরিবর্তনের বিষয়ে বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।
যেহেতু বিশ^কাপে ভালো খেলতে মুখিয়ে আছে বাংলাদেশ, তাই অধিনায়ক মাশরাফি এবং কোচ স্টিভ রোডস চাচ্ছেন একজন এক্সপ্রেস বোলার নেয়া হোক। বর্তমান স্কোয়াডে পঞ্চম পেসার হিসেবে এক্সপ্রেস বোলারের অভাব পূরণে একমাত্র অপশন এখন তাসকিন আহমেদ। কিন্তু ২৩ মের মধ্যে জানাতে হবে নিজেদের চ‚ড়ান্ত স্কোয়াড, তাই মূলত ত্রিদেশীয় সিরিজ চলাকালীন সিদ্ধান্ত নিয়ে ফেলতে চাইছে বিসিবি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের অপেক্ষায়ই থাকতে হচ্ছে ধোঁয়াশা দূর করতে।
জাতীয় দলের হয়ে ২০১৭ সালে সর্বশেষ ওয়ানডে খেলেন তাসকিন। জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের দলে ডাক পেলেও বিপিএলে চোট পেয়ে আর ফেরা হয়নি তার। সিলেট সিক্সার্সের জার্সি গায়ে ম্যাচে অংশগ্রহণ করে তাসকিন। আর ফিরেই বল হাতে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে মাঠ দাপিয়ে বেড়াচ্ছিলেন তিনি। ১২ ম্যাচে শিকার করেন ২২ উইকেট। মিরপুরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে লং-অফে মোসাদ্দেক হোসেনের ক্যাচ নিতে গিয়ে গোড়ালিতে আঘাত পান সিলেট সিক্সার্সের এই পেসার। বিপিএল শেষ হওয়ার আগেই ছিটকে যান গোড়ালির ইনজুরি জন্য। গত বিশ্বকাপে ৯ উইকেট পাওয়া তাসকিন এবার বিশ্বকাপে খেলার সুযোগ পেলে বল হাতে জ¦লে উঠবেন বলে আশাবাদী টাইগার সমর্থকরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com