বিশ্বব্যাপী নতুনত্বের প্রত্যাশায় ২০২২*

শনিবার, ০১ জানুয়ারি ২০২২ | ৯:১৯ অপরাহ্ণ |

বিশ্বব্যাপী নতুনত্বের প্রত্যাশায় ২০২২*
অনলাইন ডেস্ক রিপোর্ট / ফাইল ছবি...

জীবন থেকে হারিয়ে গেল আরো একটি বছর ২০২১ সাল। যোগ হলো নতুন বছর ২০২২। পৃথিবী সৃষ্টির সূচনা লগ্ন থেকেই জাগতিক নিখুঁত নিয়মে প্রতিদিন সূর্যোদয়-সূর্যাস্থ হয়। প্রকৃতির নিয়মেই নতুন আরেকটি দিন, আরেকটি মাস, আরেকটি বছর, নতুন আরেকটি সংখ্যার সূচনা।

আগামীর দিনগুলোতে অনিশ্চয়তা কেটে গিয়ে শুভময়তা ছড়িয়ে যাবে দেশে, পৃথিবীময়। আশাজাগানিয়া সূর্যকীরণ যেন সে দ্যুতিই ছড়িয়ে দিচ্ছে প্রত্যেকের মনে-প্রাণে। রাতের অন্ধকার শেষে পুব আকাশে লাল সূর্যের উদয়ে দূর হোক সব গ্লানি আর জরা। নতুন ভোর নিয়ে আসুক এই সুসংবাদ, করোনা মহামারী থেকে মুক্ত হোক বিশ্ববাসী। বিশ্বে ছড়িয়ে পড়ুক শান্তি ও সৌহার্দ্যের বাতাবরণ। এই প্রত্যাশায় শুভ ইংরেজি নববর্ষ।


ইংরেজি নববর্ষের প্রথম দিন আজ। ২০২২ সালের প্রথম দিন। নতুন বছরটি যেন প্রতিটি মানুষের মন থেকে সব গ্লানি, অনিশ্চয়তা, হিংসা, লোভ ও পাপ দূর করে।

গত বছরের প্রত্যাশা ও প্রাপ্তির হিসাব খুঁজতে খুঁজতে নতুন বছরকে সামনে রেখে আবর্তিত হবে নতুন নতুন স্বপ্নের। বাংলাদেশে ইংরেজি নববর্ষ পালনের ধরন বাংলা নববর্ষ পালনের মতো ব্যাপক না হলেও এ উৎসবের আন্তর্জাতিকতার ছোঁয়া থেকে বাংলাদেশের মানুষও বিচ্ছিন্ন নয়।


প্রাচীন সূর্য শুক্রবার যে দিবসকে কালস্রোতে বিলীন করে পশ্চিমে অস্ত গেল, তা আজ ফেলে আসা দিন। থার্টি- ফার্স্টে বিশ্বের কোটি কোটি মানুষ পরমানন্দে ২০২২ সালকে বরণ করেছে। আজ নতুন দিনের নতুন সূর্যালোকে স্নান করে সিক্ত হবে জাতি-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষ। বিগত বছরের সব কালিমা ধুয়ে-মুছে নতুন কেতন উড়াতে উড়াতে এগিয়ে যাবে সময়, সভ্যতা, হিংসা-বিদ্বেষ-হানাহানিমুক্ত রাজনীতি, অর্থনীতি আর সংস্কৃতি। অনাবিল স্বপ্ন আর অফুরন্ত প্রাণোন্মোদনা নিয়ে নতুন সূর্যের আলোয় অগ্রসর হবে মানুষ। বিগত সময়ের সব ভুল শুধরে নেয়ার সময় এসেছে আজ।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন, বঙ্গবন্ধু মুজিব শতবর্ষ উদযাপন, করোনা মহামারীসহ নানা কারণে আলোচিত-সমালোচিত ২০২১ বিদায় নিল। পাশাপাশি পদ্মা সেতু, মেট্রো রেলের মতো প্রকল্প স্বপ্ন থেকে বাস্তবে রূপ নিতে যাচ্ছে— এসব নানা কারণে ২০২২ সাল খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। নতুন বছরে অগ্রগতির পথে সব জটিলতা দূর হবে-এটাই সবার প্রত্যাশা। মহামারীর ধাক্কা সামলে নিয়ে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাক এই প্রত্যাশায়।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com