বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান স্পিকারের

রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ৭:০১ অপরাহ্ণ |

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান স্পিকারের
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান স্পিকারের

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তরুণদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি। আজ রবিবার রাজধানীর ক্যান্টনমেন্টে আদমজী কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

স্পিকার বলেন, ‘তরুণরাই ভবিষ্যতে নেতৃত্ব দেবে। তাই বিশ্ব মানবতা ও বৈষম্যহীন বিশ্ব প্রতিষ্ঠায় তাদেরকে আদর্শিক শিক্ষায় শিক্ষিত গড়ে তুলতে হবে।’

webnewsdesign.com

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল আজহারসহ অন্যরা বক্তব্য দেন।

স্পিকার আরো বলেন, তরুণরাই সকল উন্নয়নের প্রাণকেন্দ্র। তরুণ সমাজই কাঙ্খিত পরিবর্তন আনতে পারে। তারাই সমাজের পিছিয়ে পড়া জনসমষ্টিকে সমতার কাতারে তুলে আনার ক্ষেত্রে উজ্জ্বল ভূমিকা পালন করতে পারে। সেই ভূমিকা রাখতে ছাত্র জীবন থেকেই শপথ নেওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে। বাঙালি জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে। তিনি জাতির পিতার স্বপ্নের শোষণ ও বৈষম্যহীন সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

দেশের উন্নয়ন ও অগ্রগতির চিত্র তুলে ধরে স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। ফলে বিশ্ব এখন হাতের মুঠোয় চলে এসেছে।’ প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে জ্ঞাননির্ভর বিশ্বে এ দেশের তরুণরা নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখছে বলে উল্লেখ করেন স্পিকার।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com