বেতন নিয়ে হয়রানি, শ্রমিকলীগের বিক্ষোভ

সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | ৯:৩৯ পূর্বাহ্ণ |

বেতন নিয়ে হয়রানি, শ্রমিকলীগের বিক্ষোভ
বেতন নিয়ে হয়রানি, শ্রমিকলীগের বিক্ষোভ

রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ে প্রকৌশলী বিভাগের সাধারণ নারী কর্মচারীরা বেতন নিতে এসে ভোগান্তির শিকার হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভুগিরা রোববার সকালে রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ে ম্যানেজার পে এন্ড ক্যাশ পশ্চিম এর কার্যালয়ে সামনে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারী কর্মচারীরা অভিযোগ করে বলেন, প্রতিমাসে ১৮ তারিখে রাজশাহী পশ্চিম অঞ্চলের অধিনে রেলওয়ে কর্মচারীরা, আব্দুলপুর, কাকন হাট, চাঁপাইনবাবগঞ্জ, নাচোল, আমনুরা, রহনপুর, সারদা, নাটর, আড়ানি, নন্দনগাছিসহ দূরের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩ শতাধিক নারীসহ বিভিন্ন পদে কর্মরত কর্মচারিরা বেতন উত্তোলন করতে আসেন রাজশাহীতে। পেমেন্ট কর্মচারি ও ক্যশ ম্যনেজারের যোগসাজে অসাধু কর্মকর্তারা বেতন প্রদান করতে কালক্ষেপন করেন। এমন ভোগান্তি প্রায় প্রতি মাসে পোহাতে হয় বেতন উত্তলন করতে আসা কর্মচারীদের।

এনিয়ে রোববার সকালে পশ্চিম অঞ্চল রেলওয়ে ক্যাশ পেমেন্ট কর্মকর্তার আলী হোসেনের সঙ্গে কথা কাটাকাটি হয় বেতন নিতে আসা কর্মচারিদের। এক পর্যায়ে দূর দূরান্ত থেকে আসা কর্মচারিরা তার কার্যালয়ের সামনে বিক্ষভ শুরু করেন।

হয়রানির শিকার কর্মচারীরা বিষয়টি রাজশাহী রেলওয়ে শ্রমিকলীগ ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক এম আক্তার কে অবহিত করেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন রেলওয়ে শ্রমিকলীগ নেতাকর্মীরা। এসময় বিক্ষোভকারীদের সঙ্গ এক হয়ে বেতন নিতে এসে প্রতিমাসে ভোগান্তির প্রতিবাদে বিক্ষোভ ও ম্যনেজার পে এন্ড ক্যাশ পশ্চিমের কার্যালয় ঘিরে রেখে প্রতিবার সমাবেশ করেন।

এসময় বক্তব্য দেন রাজশাহী রেলওয়ে শ্রমিকলীগ ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, সহ-সভাপতি মান্নান বাবু, যুগ্ন সম্পাদক শফিকুল, যুগ্ন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি প্রমুখ।

এ ব্যপারে রেলওয়ে শ্রমিকলীগ ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক এম আক্তার হোসেন বলে, রাজশাহী পশ্চিম অঞ্চল রেলওয়ের সদর দপ্তর। এ অঞ্চলের অনেক দূর থেকে বেতন উত্তোলনের জন্য মাসে একবার রাজশাহী ম্যনেজার পে এন্ড ক্যাশ পশ্চিম কার্যালয়ে আসে। প্রতিমাসে ১৮ তারিখে সকাল সাড়ে ৯ টা থেকে বেতন প্রদানের কাজ শুরু হওয়ার কথা থাকলেও কোন গুরুত্ব নেই এ বিষয়ে বেতন পেমেন্ট অফিসের কর্মকর্তাদের। সকাল থেকে এসে ধরনা ধরে বসে থাকতে হয় তাদের। বেতন নিয়ে সবাই কে বাড়ি ফিরতেও হয় তাদের। পথ দূরে যাদের তারা রাতে বাড়ি ফিরতে গিয়ে বিভিন্ন র্দূঘটনার কবলে পড়তে হয় তাদের। এ ব্যপারে বেতন পেমেন্ড সেক্টরের প্রধান ডিপিএম কে বার বার বলেও কোন কাজ হয় না। নিরুপায় হয়ে আজ বিক্ষোভ করেন তারা।

তিনি আরো বলেন, কিছু অসাধু কর্মচারীর জন্য এমন ভোগান্তিতে পড়তে হয় কর্মচারীদের। আগামী মাসে এমন ভোগান্তিতে যদি পড়তে হয়, তাহলে কঠোর আন্দলনের মাধ্যমে অসাধু কর্মচারিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলে জানান তিনি।

তবে এ ব্যপারে পশ্চিম অঞ্চল ক্যশ পেমেন্ট ম্যনেজার ও ডিপিএম এর মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করে পাওয়া যায় নি।

 

 

রিজভী আহমেদ
রাজশাহী প্রতিনিধি

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com