বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | ৯:০৯ অপরাহ্ণ |

বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
ময়মনসিংহে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের ভালুকা উপজেলার কাঠালী এলাকায় অবস্থিত উসমান গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান রাসেল স্পিনিং মিলের শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে মঙ্গলবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় মহাসড়কের দু’পাশে শত শত যাত্রীবাহী বাসসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। ফলে যাত্রী ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হন। পরে খবর পেয়ে মডেল থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলে দাবি পূরণের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

মিলের শ্রমিকরা জানান, তারা ওই মিলে তিনটি সেকশনে প্রায় সাড়ে ১১’শ শ্রমিক কাজ করেন। চাকরিতে যোগদানের সময় আড়াই হাজার টাকা বেতন ধরা হয়। একবছর পর কর্তৃপক্ষ দুই থেকে তিন’শ টাকা বাড়ায়। তিন বছর ধরে চাকরি করার পরও তাদের অনেকেরই চার হাজার টাকা বেতনে চাকরি করতে হচ্ছে।

শ্রকিরা আরো বলেন, বেতন বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষকে বার বার অনুরোধ করা হলেও তাদের দাবির বিষয়টি আমলে নেয়া হচ্ছে না। এমনকি অনেকের মুখ দেখে এক থেকে দু’শ টাকা করে বৃদ্ধি করেছে। সরকারি নীতিমালার তোয়াক্কা না করে গত জানুয়ারীতেও তারা কয়েকজন শ্রমিকের বেতন দুই’শ টাকা বৃদ্ধি করেছে। তাই তাদের এই আন্দোলন।

মিলের জেনারেল ম্যানেজার (জিএম) টিএম সাইফুল ইসলাম জানান, শ্রমিকদের বেতন পর্যায়ক্রমে বৃদ্ধি করা হচ্ছে। গত জানুয়ারীতেও বেতন বাড়ানো হয়েছে। এখন কোম্পানীর মালিক দেশের বাইরে আছেন। তিনি আসলে কথা বলে এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের দাবির বিষয়টি বিবেচনা করা হবে।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই এবং মিল কর্তৃপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবির বিষয়ে আশ্বাস দেয়া হলে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে মিল এলাকায় পরিবেশ শান্ত ও যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com