ঠাকুরগাঁওয়ে

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার…

বুধবার, ১৮ মার্চ ২০২০ | ৪:৩৪ অপরাহ্ণ |

বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


“জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সন্মান দুটোই পাই”

এই  শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রাণালয়ের অর্থায়নে বুধবার (১৮ মার্চ) সকালে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,সাবেক পানি সম্পদমন্ত্রী, ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন।

বক্তব্যে জনাব রমেশ চন্দ্র সেন বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য শ্রমিকদের প্রশিক্ষিত ও দক্ষ করে গড়ে তুলতে হবে। বর্তমান সরকার বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষ জনশক্তির ওপর গুরুত্বারোপ করেছে। বৈদেশিক শ্রমবাজার ধরে রাখতে হলে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রতি বছর লাখ লাখ লোক চাকরি নিয়ে বিদেশ যাওয়ায় একদিকে দেশের বেকারত্ব কমছে অন্যদিকে তাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে আলোচনা সভায় বক্তব্য দেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রাণালয়ের সচিব শরিফ উদ্দিন, ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমুখ।

সেমিনারে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী, স্কুল-কলেজের শিক্ষক, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে করোনা মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com