বোরকা পড়া নিষিদ্ধ করার প্রতিবাদে বিক্ষোভ শীক্ষার্থীদের

রবিবার, ২৯ এপ্রিল ২০১৮ | ১১:৪৭ পূর্বাহ্ণ |

বোরকা পড়া নিষিদ্ধ করার প্রতিবাদে বিক্ষোভ শীক্ষার্থীদের
ছবি: অনলাইন

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা পড়া নিষিদ্ধ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় মুসল্লিরা। গতকাল শনিবার বিকালে রায়গঞ্জ উপজেলার নিমগাছী বাজারে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতো সম্প্রতি স্কুল ক্যাম্পাসে শিক্ষার্থীদের বোরকা পড়া নিষিদ্ধ ঘোষণা করেন। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এর প্রতিবাদে শনিবার বিকালে আসরের নামাজের পর মুসল্লিরা নিমগাছী বাজারে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি নিমগাছী বাজারে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ড এলাকায় প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশে মুসল্লিরা দাবি জানান, অবিলম্বে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

webnewsdesign.com

এ বিষয়ে বিষমডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খগেন্দ্রনাথ মাহাতো বলেন, আমাদের স্কুল একটি ভালো প্রতিষ্ঠান এবং বরাবরই আমাদের ছাত্রছাত্রীদের ফলাফল ভালো। একটি চক্র স্কুলের সুনাম নষ্ট করার জন্য এই বিষয় নিয়ে নোংরামি করছে। বোরকা পড়ার জন্য মানা করা হয়নি তবে স্কুল ক্যাম্পাসে বোরকা পড়তে নিষেধ করা হয়েছে।

এ বিষয়ে সোনাখাড়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আবু হেনা মোস্তফা কামাল বলেন, স্কুলের এক ছাত্রীকে বোরকা পড়তে নিষেধ করাকে কেন্দ্র করে স্থানীয় মুসল্লিরা মিছিল বের হয়। পরে এ বিষয়টি নিয়ে অলোচনা ও বিচারের আশ্বাসে দিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। এ বিষয়টি নিয়ে এলাকায় সবাইকে নিয়ে বসে সিদ্ধান্ত নেওয়ার কথাও জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com