ব্যবসা নেই বিপুর, বেড়েছে ঋণ

শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | ১১:১৯ পূর্বাহ্ণ |

ব্যবসা নেই বিপুর, বেড়েছে ঋণ
প্রতিমন্ত্রী নসরুল হামিদ

ব্যবসা নেই ঢাকা-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর। দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া হলফনামার তথ্য অনুযায়ী ব্যবসা থেকে ৪২ লাখ ৬৬ হাজার ৮০০ টাকা বার্ষিক আয় হলেও একাদশের হলফনামায় ব্যবসা নেই বলে উল্লেখ করা হয়েছে।

হলফনামার তথ্য অনুযায়ী, আগে বাড়ি ভাড়া থেকে বছরে এই প্রতিমন্ত্রীর আয় হতো ৯ লাখ টাকা। বর্তমানে বছরে ২৪ লাখ ৮০ হাজার টাকা আয় হচ্ছে। সঞ্চয়ের পরিমাণও কমেছে বিপুর। ২০ লাখ ৭০ হাজার ৭০২ টাকা থেকে কমে বর্তমানে সঞ্চয় হিসেবে রয়েছে ১ লাখ ৭৭ হাজার ৭০ টাকা।

webnewsdesign.com

হলফনামায় দেয়া তথ্য থেকে জানা গেছে, নসরুল হামিদের দায়ের পরিমাণ বেড়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনে দেয়া হলফনামায় উল্লেখ করা দেনার পরিমাণ ছিল ৩ কোটি ৮৪ লাখ ৫১ হাজার ৬৮৮ টাকা। সেই দেনার পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি ৫৯ লাখ ৪৩ হাজার ৯৮৮ টাকা।

প্রসঙ্গত, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুসারে হলফনামায় কোনো প্রার্থী তথ্য প্রদান না করলে অথবা কোনো অসত্য তথ্য প্রদান করলে বা হলফনামায় উল্লিখিত কোনো তথ্যের সমর্থনে যথাযথ সার্টিফিকেট, দলিল ইত্যাদি দাখিল না করা অপরাধ। এ ক্ষেত্রে রিটার্নিং অফিসার নিজ উদ্যোগে অথবা আদেশের ১৪ অনুচ্ছেদে উল্লিখিত কোনো ব্যক্তির আপত্তির পরিপ্রেক্ষিতে সংক্ষিপ্ত তদন্ত করে মনোনয়নপত্র বাতিল করতে পারবেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com