ব্রিটিশ কাউন্সিলের অধীনে ঘুম সচেতনতা নিয়ে কাজ করছে ইবি শিক্ষার্থীদের “টিম কলিংবেল”

শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ১২:২১ পূর্বাহ্ণ |

ব্রিটিশ কাউন্সিলের অধীনে ঘুম সচেতনতা নিয়ে কাজ করছে ইবি শিক্ষার্থীদের “টিম কলিংবেল”
ঘুম সচেতনতা নিয়ে কাজ করছে ইবি শিক্ষার্থীদের "টিম কলিংবেল"

আমিনুল ইসলাম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়( ইবি) অরাজনৈতিক ও সেচ্ছাসেবী সংগঠন তারুণ্য এর আয়োজনে, ব্রিটিশ কাউন্সিল ও ডেমোক্রেসি ওয়াস কর্তৃক প্রশিক্ষণ প্রাপ্ত টিম- কলিংবেলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ঘুম সচেতনাতা নিয়ে কাজ করে যাচ্ছে।

১৬ ই অাগস্ট রোজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী আলামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সেমিনার রুমে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে সকাল ১১ টায় প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় সেমিনারের কার্যক্রম।

webnewsdesign.com

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক – মো: আজাদুর রহমান। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন টিম কলিংবেলের সমন্বয়কারী মো: তারেক আল সাকিব। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের Food and Nutrition technology বিভাগের শিক্ষার্থী শেখ আরাফাত রহমান, ICE বিভাগের শিক্ষার্থী সাফায়াত শাহরিয়ার সাক্ষর, কুষ্টিয়া সরকারি কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান এবং অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের IPE বিভাগের শিক্ষার্থী আসাদুল্লাহ আল গালিব প্রমুখ।

বক্তারা ঘুম সচেতনতা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন, তুলে ধরেন অপর্যাপ্ত ঘুমের কারণ, প্রভাব ও সমাধান। এছাড়াও সোসাল মিডিয়া ও প্রযুক্তির সঠিক ব্যবহার ও আইনগত বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন বক্তারা।

কুইজ প্রতিযোগিতা ও প্রশ্নপত্রের মাধ্যমে নেওয়া হয় শিক্ষার্থীদের মতামত। প্রতি সেশনের পরে আয়োজন করা হয় সাংস্কৃতিক পরিবেশনার। আবৃতি, গান ও গজল প্রতিযোগিতামূলক সেশনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধার সাক্ষর রাখেন।

সেমিনারে আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে
পুরষ্কৃত করা হয়। পুরষ্কার হিসেবে দেওয়া হয় হ্যান্ড ওয়াশ, টুথপেস্ট, জীবাণু থেকে সুরক্ষাদানকারী সাবান। শেখানো হয় হাত ধোঁয়া, ব্রাশ করা ও নিজেকে জীবাণু থেকে সুরক্ষিত রাখার সঠিক কলাকৌশল। সাংস্কৃতিক সেশনে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে দেওয়া হয়
আকর্ষণীয় পুরষ্কার।

আজকের অনুষ্ঠানটি Sponsor করে- মেসার্স শওকত ফার্মেসী, আলামপুর বাজার, প্রো: ডা. শওকত আলী। মনোয়ারা ফার্মেসী, আলামপুর বাজার, প্রো: ডা. বাবুল হোসাইন ও শাহ স্টোর, আলামপুর বাজার, প্রো : আব্দুল মজিদ শাহ।

টিম কলিংবেল এর সমন্বয়কারী ইসলামী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীরা তারিক অাল সাকিব বলেন, এ মনোমুগ্ধকর অনুষ্ঠানের মধ্য দিয়ে এক্টিভ
সিটিজেনস টিম – কলিংবেলের – “Beat the OWL to be the SUN ” প্রোজেক্টের কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেল অামরা বিশ্বাস করি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

অভিনব পদ্ধতিতে পাচার কালে ১৫টি মোবাইল উদ্ধার…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com