ভারতের তিন রাজ্যের ভোট গণনা আজ

শনিবার, ০৩ মার্চ ২০১৮ | ৯:১৭ পূর্বাহ্ণ |

ভারতের তিন রাজ্যের ভোট গণনা আজ
কংগ্রেসের বদলে এবার সিপিএমের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে দলছুট কংগ্রেসিদের নিয়ে উঠে আসে বিজেপি।

ভারতের উত্তর-পূর্ব তিন রাজ্যে আজ শনিবার সকাল থেকেই শুরু হয়েছে ভোট গণনা। বাংলাদেশের প্রতিবেশী রাজ্য ত্রিপুরা ও মেঘালয় ছাড়াও নাগাল্যান্ড বিধানসভার ভোট গণনা চলছে।
৬০ সদস্যের তিন রাজ্যেরই ৫৯টি কেন্দ্রে ফলাফল আর কিছু ক্ষণের মধ্যে জানা যাবে। বিভিন্ন ভোট গণনা কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তার মধ্যে রাখা ইলেকট্রনিক ভোট যন্ত্রে গণনা চলছে। প্রথমে অবশ্য গণনা করা হচ্ছে পোস্টাল ব্যালটে দেওয়া ভোটকর্মী ও নিরাপত্তারক্ষীদের ভোট।
টানা ২৫ বছর ধরে সিপিএম–শাসিত ত্রিপুরায় ভোট হয় গত ১৮ ফেব্রুয়ারি। কংগ্রেসের বদলে এবার সিপিএমের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে দলছুট কংগ্রেসিদের নিয়ে উঠে আসে বিজেপি।
নাগাল্যান্ডে আঞ্চলিক দল এনপিএফের সঙ্গে জোট ভেঙে বিজেপি নবগঠিত এনডিপিপির সঙ্গে জোট করেছে। খ্রিষ্টান–অধ্যুষিত রাজ্যটিতে কংগ্রেস সব কেন্দ্রে প্রার্থীই দিতে পারেনি।
ঠিক তেমনি খ্রিষ্টান–অধ্যুষিত মেঘালয়ে বিজেপি সব কেন্দ্রে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে। কংগ্রেসের মেঘালয়ে মূল লড়াই আঞ্চলিক দলের বিরুদ্ধে। টানা ১৫ বছর ধরে মেঘালয়ে ক্ষমতায় রয়েছে কংগ্রেস। এবার জিতলে রেকর্ড হবে।
নির্বাচন কমিশন সূত্রে খবর, আজ দুপুরের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে কোন রাজ্যে কাদের সরকার গঠিত হবে। ফলাফল গণনাকে কেন্দ্র করে অভূতপূর্ব নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com