ভারতের রাজস্থানে বিভীষিকাময় ধূলিঝড়ে নিহত ২২, আহত শতাধিক

বৃহস্পতিবার, ০৩ মে ২০১৮ | ১০:৫৪ পূর্বাহ্ণ |

ভারতের রাজস্থানে বিভীষিকাময় ধূলিঝড়ে নিহত ২২, আহত শতাধিক
ছবি: অনলাইন

ধূলিঝড়ও যে কতটা ভয়াবহ হতে পারে তার নমুনা দেখা গেলো ভারতের রাজস্থানে। উচ্চগতির ধূলিঝড়ে রাজস্থানের বিভিন্ন অংশে কমপক্ষে ২২ জনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছেন শতাধিক। গতকাল বুধবার রাতে বিভীষিকার মতো ভারতপুর, আলওয়ার এবং ধোলপুর ডিস্ট্রিক্টের ওপর দিয়ে বয়ে যায় এই ঝড়। এসব অঞ্চলে ধ্বংসের ছাপ রেখে যায় ধুলো এবং ঝড়া। শত শত গাছপালা আর বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে জানা গেছে যে, ধুলো আর ঝড়ের তাণ্ডবে  ভারতপুরে ১১ জন, আলওয়ারে ৪ জন এবং ধোলপুরে ৫ জন মারা গেছেন। এ ছাড়া ঝুনঝুনু এবং বিকানেরে আরো একজন করে নিহত হয়েছেন।

webnewsdesign.com

বড় ধকলটা গেছে আলওয়ারে। সেখানে শতাধিক বৃক্ষকে মূল থেকে উপড়ে ফেলেছে ধূলিঝর। অনেকগুলো গাছই পড়ে আছে কোনো গাড়ি বা রাস্তায় দাঁড়ানো চলমান মুটির দোকানের ওপর। বৈদ্যুতিক তারও ছিঁড়ে নিয়েছে গাছগুলো। আরো বিপদ এড়াতে বৈদ্যুতিক সংযোগ বন্ধ রাখা হয়েছে।

পাওয়ার ডিস্ট্রিবিউশন কম্পানির এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার ডিপি সিং বলেন, এক হাজারের বেশি বৈদ্যুতিক খুঁটি পড়ে গেছে। গোটা শহর এখন অন্ধকারে। বিদ্যুৎ আনতে কমপক্ষে আরো দুই দিন সময় লাগবে।

রাজ্য সরকার ইতিমধ্যে দুর্যোগে রিলিফ ফোর্সকে আক্রান্ত অঞ্চলে পাঠানোর ব্যবস্থা করেছে।

এদিকে, অল ইন্ডিয়া কংগ্রস কমিটির জেনারেল সেক্রেটারি এবং রাজস্থানের সাবেক মুখ্যমন্ত্রী অশোক গেহলত তার জন্মদিন পার্টি বাতিল করেছেন। টুইটবার্তায় তিনি লিখেছেন, ২২ জনের মৃত্যুর খবরে আমি ব্যথিত। এ ঘটনায় আরো ১০০ জন আহত হয়েছেন।

তিনি আরো লিখেছেন, আমার জন্মদিনে বাড়িতে যে পার্টির আয়োজন করা হয়েছিল তা বাতিল করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হোটেল শ্রমিকের মাঝে সেচ্ছাসেবকলীগের  ঈদসামগ্রী বিতরণ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com