ভারতে ঝড় ও বজ্রপাতে ২৬ জনের মৃত্যু

রবিবার, ১০ জুন ২০১৮ | ১১:৩৫ পূর্বাহ্ণ |

ভারতে ঝড় ও বজ্রপাতে ২৬ জনের মৃত্যু
ছবি: অনলাইন

ভারতের উত্তর প্রদেশের ঝড় ও বজ্রপাতে ২৬ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৮ জুন) সকালে এ ঘটনা ঘটে। কর্মকর্তারা জানাচ্ছেন, নিহতদের মধ্যে কমপক্ষে নয়জন বজ্রাঘাতে নিহত হয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার রাতে উত্তর প্রদেশের ১১টি জেলায় ধূলিঝড় ও বজ্রপাত আঘাত হানলে ২৬ জনের প্রাণহানি ঘটে। এর মধ্যে জৌনপুর ও সুলতানপুরে ৫ জন করে ১০ জন, উন্যাও জেলায় ৪ জন, চান্দৌলি ও বেরাইচে তিন করে ৬ জন, রায়বেরিলিতে ২ জন এবং মির্জাপুর, সিতাপুর, আমেথি, প্রতাবগড়ে একজন করে মোট ৪ জন।

এসব জেলার পাশাপাশি কনৌজ জেলাও ঝূলিঝড়ে আক্রান্ত হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে তিনি জানান।হতাহতদের পরিবারে দ্রুত ক্ষতিপূরণ পৌঁছে দিতে সব জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এতে কোনো শৈথিল্য সহ্য করা হবে না বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।এদিকে সব জেলা ম্যাজিস্ট্রেটকে দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে দিতে বলা হয়েছে। কর্মকর্তারা বলছেন, সামনের দিনগুলোতে রাজ্যে বিশেষ করে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলে আরও বৃষ্টিপাতের আশঙ্কায় স্থানীয় প্রশাসন সতর্ক রয়েছে।চলতি বছরের মে মাসের শুরু থেকে প্রায় সাতটি ভয়াবহ ঝড় বয়ে গেছে উত্তরপ্রদেশের ওপর দিয়ে। কর্মকর্তারা জানিয়েছেন, রাজ্যজুড়ে এসব ঝড়ে প্রায় দুইশ’ লোক নিহত হয়েছেন। যাদের মধ্যে অনেকেই আবার বজ্রাঘাতে নিহত হয়েছেন। আর বাকিদের মধ্যে অনেকেই ভবনের অংশ ধসে পড়ার কারণে আহত হয়েছেন।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com