ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৮ মাওবাদী

শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | ১০:১৭ পূর্বাহ্ণ |

ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৮ মাওবাদী
ছবি: অনলাইন

ভারতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আটজন মাওবাদী নিহত হয়েছেন। শুক্রবার ছত্তিশগড় রাজ্যের এ ঘটনায় নিহতদের মধ্যে ছয়জন নারী বলে জানা গেছে। রাজ্যের তেলেঙ্গানা-ছত্তিশগড় সীমান্ত লাগোয়া বীজাপুর জেলার ইলমিদি থানার অধীনে একটি জঙ্গলের মধ্যে এ সংঘর্ষ হয়।

ছত্তিশগড় নকশাল দমন শাখার বিশেষ মহাপরিচালক (ডিজি) ডি এম অবস্থি জানান, বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ছত্তিশগড় পুলিশ, মাওবাদী বিরোধী বিশেষ গ্রেহাউন্ড ইউনিট এবং সিআরপিএফ নিয়ে গঠিত যৌথ বাহিনীর একটি টিম গত ২৩ এপ্রিল রাত থেকেই ওই এলাকার জঙ্গলে অভিযান চালানো শুরু করে। শুক্রবার সকালে তারা জঙ্গলের মধ্যে একটি টিলার কাছে আসতেই যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় মাওবাদীরা। সঙ্গে সঙ্গে পাল্টা জবাব দেয় যৌথ বাহিনীর জওয়ানরাও। দুই পক্ষের মধ্যে প্রায় ঘণ্টা দুয়েক ধরে গুলির লড়াই চলার পর মাওবাদীরা সেখান থেকে পালিয়ে যায়। এরপর গোটা এলাকায় চিরুণী অভিযান চালিয়ে ছয়জন নারীসহ মোট আটজন মাওবাদীর মৃতদেহ উদ্ধার করে যৌথবাহিনী।


ডি এম অবস্থি জানান,  নিহতদের সবাই মাওবাদীদের পোশাকে ছিলো। তাদের কাছ থেকে একটি এসএলআর রাইফেল, একটি পয়েন্ট ৩০৩ বোর রাইফেল, চারটি পয়েন্ট ১২ বোরের বন্দুক, পয়েন্ট ৩১৫ বোর বন্দুক, একটি একনলা বন্দুক, তিনটি হ্যান্ডগ্রেনেড, একটি রকেট লঞ্চার এবং মাওবাদী লেখা বেশ কিছু বই উদ্ধার হয়েছে।

তিনি জানান, এ ঘটনায় বেশ কয়েকজন মাওবাদী আহত হয়েছে। সংঘর্ষে নিরাপত্তাবাহিনীর একজন জওয়ানও আহত হননি।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com